খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩
  ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় নিহত ২
  ২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

ফুলতলার মিলিটারি কলেজিয়েট স্কুলে শতভাগ জিপিএ-৫

নিজস্ব প্রতিবেদক ও ফুলতলা প্রতিনিধি

খুলনার ফুলতলার মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা (এমসিএসকে) ২০২২ সালের এসএসসি পরীক্ষায় তাদের সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। ৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে সকল ক্যাডেটই জিপিএ-৫ পেয়ে শতভাগ পাশ করার কৃতিত্ব অর্জন করেছে।

এমসিএসকে কর্তৃপক্ষ জানান, এবার স্কুল থেকে ৯৪ ক্যাডেট এসএসসি পরীক্ষায় অংশ নেয়। অংশ নেওয়া ৯৪ ক্যাডেটই জিপিএ-৫ পেয়েছেন। এরমধ্যে ৫৯ জন ছেলে ক্যাডেট এবং ৩৫ জন মেয়ে ক্যাডেট রয়েছে। গত বছর এসএসসিতে ১১১ জন ক্যাডেট অংশ নিয়ে সকলেই পাস করলেও জিপিএ-৫ পেয়েছিল ১১০ জন ক্যাডেট।

এবার শতভাগ জিপিএ-৫ এসেছে। ৯৪ জনের মধ্যে গোল্ডেন এ প্লাস পেয়েছেন ৮৮ জন আর ৬ জন এ প্লাস। স্কুলের এই সফলতায় খুশি শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও এমসিএসকে কর্তৃপক্ষ।

এদিকে মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার ক্যাডেটদের অসামান্য অর্জনে পরিচালনা পর্ষদের সভাপতি এবং অধ্যক্ষ সকল ক্যাডেট, শিক্ষক ও অভিভাবকবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মেজর মো. জিয়াউর রহমান বলেন, কিছুটা চিন্তায় ছিলাম। যেহেতু কোভিডে শিক্ষার্থীদের লেখাপড়ার যে ঘাটতি হয়েছিল, ক্যাডেটদের পড়াতে গিয়ে আমাদের যেই স্ট্যান্ডার্ড সেটা পাচ্ছিলাম না। শেষের দিকে তাদের উন্নতির জন্য প্রচুর শ্রম দিয়েছি। যার জন্য ক্যাডেটদেরও কষ্ট হয়েছে এবং আমাদের শিক্ষক-শিক্ষিকারা প্রচন্ড কষ্ট করেছেন। আলহাদুলিল্লাহ তাদের কষ্টটা সার্থক হয়েছে। আমাদের ক্যাডেটরা শেষ মুহুর্তে যে প্রেসার নিয়েছিল সেটার সাফল্য শেষ পর্যন্ত এসেছে। আমরা অনেক খুশি।

তিনি বলেন, সবচেয়ে বড় বিষয় আমাদের প্রিন্সিপাল স্যার এবং সাবেক ভাইস প্রিন্সিপাল স্যারের অবদান অনেক বেশি। করোনার পরবর্তী সময়ে পিছিয়ে পড়া ক্যাডেটদের সামনে অগ্রসরের জন্য স্যারদের পরিকল্পনা কাজে লেগেছে। এমসিএসকে এর যে স্ট্যান্ডার্ড সেই অনুযায়ী আমরা ফলাফল পেয়েছি। আগামীদিন আরও ভালো করতে পারে আমরা সেই চেষ্টা করবো।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!