খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

ফায়ার ফাইটার শাকিলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোয় আগুন লাগার ঘটনায় প্রাণ হারানো ফায়ার সার্ভিসের ৯ সদস্যের একজন সাকিল তরফদার। তার বাড়ি খুলনার বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়নের শুকদাড়া গ্রামে।

মঙ্গলবার (৬ জুন) সন্ধা ৬ টা ৪৫ মিনিটে একটি এম্বুলেন্স যোগে ঢাকা থেকে নিজ বাড়ীতে মরদেহটি নেওয়া হয়। পরে মরদেহ পরিবারের সদস্যদের দেখানো হয়। এরপর সাকিলকে ‘গার্ড অব অনার’ দেওয়া হয়। পরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে চট্টগ্রাম মেডিকেল থেকে সাকিল তরফদারের মরদেহটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদরদপ্তরে বেলা ১১ টায় নিয়ে আসা হয়। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এমপি) শ্রদ্ধা নিবেদন করেন । শ্রদ্ধা নিবেদন শেষে তার প্রথম জানাজা সদরদপ্তরে অনুষ্ঠিত হয়।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ –পরিচালক মো. ছালেহ উদ্দীন বলেন, ‘যারা অগ্নিকান্ডের দুর্ঘটনায় মারা যান, তারা সাধারণত শহীদ হন। সাকিলও শহীদ হয়েছেন। তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।’

২০১৮ সালের জুনে খুলনার কমার্স কলেজে অধ্যয়নরত অবস্থান ফায়ার সার্ভিসে চাকরি পান সাকিল। প্রথমে তিনি বটিয়াঘাটা ফায়ার স্টেশনে, পরে মোংলা ইপিজেডে ফায়ার স্টেশনে বদলি হন। সেখান থেকে ছয় মাস আগে তাকে চট্টগ্রামের কুমিরা ফায়ার স্টেশনের পাঠানো হয়।

গত ৪ জুন চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোয় আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিসের ৯ সদস্য এই দুর্ঘটনায় প্রাণ হারান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!