খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

ফাইনালের আগে কাঁদলেন আর্জেন্টিনা স্ক্যালোনি

ক্রীড়া প্রতিবেদক

আজ শেষ হচ্ছে বিশ্বকাপের মহারণ। শেষ বাঁশির মাধ্যমে সমাপ্তি ঘটবে কাতার বিশ্বকাপ-২০২২ আসরের। এবারের ফাইনালে মুখোমুখি হচ্ছে গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স আর আর্জেন্টিনা। যদিও এর আগে ২০১৪ সালে আর্জেন্টিনা বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। তবে অধরা থেকে যায় বিশ্বকাপ। জার্মানির কাছে ১-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। তবে আবারও লিওনেল মেসিদের সামনে সুযোগ এসেছে বিশ্বকাপ জেতার। বিশ্বকাপের ফাইনাল সামনে রেখে এই মাহেন্দ্রক্ষণে কেঁদেই ফেললেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি।

আজ ফাইনালের আগে একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকারে দেখা গেল নিজের শহর পুহাতোর সমর্থকদের সঙ্গে কথা বলছেন তিনি। এক পর্যায়ে দেখা যায় তিনি কথা বলার সময় এক হাতে চোখের পানি মুছছেন। স্ক্যালোনি বলেন, ‘দেখে মনে হচ্ছে, আমি খুব কান্নাকাটি করি। কিন্তু অনেক সময় নিজের আবেগ ধরে রাখা যায় না। সবাইকে অনেক ধন্যবাদ। এই মুহূর্তটা ভোলার মতো নয়।’

বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের হেরে বসেছিল আর্জেন্টিনা। তবে এরপর থেকে আর পেছন ফিরে তাকায়নি স্ক্যালোনির দল। তার আশা, ফাইনালেও সে ধারা ধরে রাখতে পারবেন মেসিরা। বললেন, ‘আশা করছি ওরা ওদের প্রাপ্য আনন্দ পাবে। ফুটবলাররা নিজেদের সবটা দিয়েছে। আশা করছি, বিশ্বকাপ জিতেই মাঠ ছাড়ব। সবাইকে গর্বিত করতে চাই।’

গত বিশ্বকাপে শেষ ষোলোর লড়াইয়ে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরেছিল আর্জেন্টিনা। সেই পরাজয়ের মোক্ষম প্রতিশোধ নেওয়ার সুযোগ লিওনেল মেসিদের সামনে। পাশাপাশি বিশ্বকাপে ৩৬ বছরের শিরোপা খরা ঘুচানোর সুযোগও আছে আলবেসিলেস্তদের।

তৃতীয় বিশ্বকাপ জিতে ফ্রান্স ও উরুগুয়ের চেয়ে এক ধাপ এগিয়ে যেতে পারে আর্জেন্টিনা। দুটি করে বিশ্বকাপ জিতে তিন দলই বর্তমানে আছে সমান্তরালে। কিন্তু ফ্রান্সও বিশ্বকাপ ট্রফির দিকে পাখির চোখ করে তাকিয়ে আছে। টানা দুবার বিশ্বকাপ জিতে তারা ব্রাজিল ও ইতালির পাশে নাম লেখাতে চায়। ব্রাজিল ১৯৫৮ ও ১৯৬২ সালে টানা দুবার বিশ্বকাপ জিতেছে। বিশ্বকাপে এমন ঘটনা ওটাই ছিল শেষ।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!