খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফকিরহাটে টিসিবি পণ্য বিক্রিতে অনিয়ম, একলাখ টাকা জরিমানা

ফকিরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে টিসিবি পণ্যসামগ্রী বিক্রিতে অনিয়মের অপরাধে ২ জন ডিলারকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় অভিযুক্ত ডিলারদের এ অর্থদণ্ড দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার সদর ইউনিয়নের টিসিবির ডিলার ফকিরহাটের পাগলা শ্যামনগর এলাকার শেখ হেমায়েত উদ্দিনের পুত্র গিয়াস উদ্দিন জুয়েল (৩২) ও খুলনার রূপসা উপজেলার শ্রীফলতলা এলাকার ইদ্রিস আলী মল্লিকের পুত্র ফজলুর রহমান (৪০) সরকারি বরাদ্দের বিভিন্ন পণ্যসামগ্রী কার্ডধারী সাধারণ ভোক্তাদের নিকট ন্যায্যমূল্যে বিক্রি না করে তা অবৈধভাবে ব্যবসায়ীসহ অন্যান্য লোকের নিকট বিক্রি করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি অবগত হয়ে ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন ওই এলাকায় অভিযান চালান। এ সময় আদালতের কাছে অভিযোগে সত্যতা প্রমাণিত হওয়ায় এবং ডিলার জুয়েল ও ফজলু নিজেদের অপরাধ স্বীকার করেন।

এরই প্রেক্ষিতে আদালত টিসিবির পণ্য নিয়ন্ত্রণ আইনে দণ্ডিত ব্যক্তিদ্বয়কে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করেন। পরে তাৎক্ষণিকভাবে দণ্ডিত ব্যক্তি অর্থদণ্ডের ৫০ হাজার টাকা পরিশোধ করেন। ফকিরহাট মডেল থানা-পুলিশের একটি টিম আদালতকে সহায়তা করে।

ফকিরহাট সদর ইউনিয়নের চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু জানান, ডিলারদের বিরুদ্ধে অনেকদিন ধরে অনিয়মের অভিযোগ ছিল। সরকারের দেওয়া সেবাকে পুঁজি করে তারা অনৈতিক ব্যবসা করে আসছিল বলে অভিযোগ রয়েছে।

ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন বলেন, টিসিবির পণ্যসামগ্রী নিয়ে অনিয়ম-দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ডিলার গিয়াস উদ্দিন জুয়েল ও ফজলুর রহমানের অপরাধ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানাসহ ডিলারশিপ বাতিলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে টিসিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। উদ্ধারকৃত পণ্য টিসিবির কার্ডধারী ব্যক্তিদের মাঝে বিতরণ করা হয়েছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!