খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

ফকিরহাটের জটার খাল অবৈধভাবে দখল

সৈয়দ আলী, ফ‌কিরহাট

বাগেরহাট জেলার ফকিরহাট বাজারের কালী বাড়ি সংলগ্ন এলাকায় বয়ে যাওয়া জটার খালের কিছু অংশ খালেক মোল্লা নামের এক দখলদার অবৈধভাবে দখল করেছে বলে অভিযোগ উঠেছে।

ফকিরহাট বাজারের সদর ওয়ার্ডের আট্টাকী-১ ও ২নং, ব্রাহ্মণরাকদিয়া, সাতশৈয়া ও সিংগাতীসহ এখানকার বিভিন্ন গ্রামের দীর্ঘদিনের জলাবদ্ধতা থেকে নিরসনের জন্য বাগেরহাট- ১আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের(এম.পি) উদ্যোগে গত বছর জটার খাল পুন:খনন করা হয়।

সরেজমিন পরিদর্শন শেষে দেখা যায়, বর্তমানে কিছু অসাধু লোক এই খালের বিভিন্ন স্থানে ক্ষমতা দেখিয়ে দখল করে আছে। আবার কোন কোন জায়গায় অযত্ন আর অবহেলায় ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে এই খালটি। দিনদিন খালটি সংকুচিত আর ময়লার ভাগাড়ের জন্য নাব্যতা কমে এমন অবস্থা তৈরি হয়েছে যাতে আগামী বর্ষার মৌসুমে পূর্ব বছরের মতো এবারও জলবদ্ধতা তৈরি হবে। এমনটা মনে করেন এলাকার সচেতন মহল।

সম্প্রতি ফকিরহাট বাজারের কালী বাড়ির পেছনের খালেক মোল্লা নামের এক ব্যক্তি তার বসত বাড়ি সংলগ্ন জটার খালের কিছু অংশ অবৈধভাবে ঘিরে রেখে দখলদারিত্ব চালাচ্ছে। উক্ত অভিযুক্ত ব্যাক্তি খালেক মোল্লার সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি বলেন- তিনি তার নিজস্ব জায়গা ঘিরেছেন।

এলাকাবাসীর অভিযোগ, অভিযুক্ত ব্যক্তি খালেক মোল্লা অদৃশ্য ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে জটার খাল দখল করেছে। এতে স্থানীয়রা চরমভাবে ক্ষিপ্ত হয়েছে এবং যেকোনো সময় আইন-শৃঙ্খলার চরম অবনতি ঘটতে পারে।

এ বিষয়ে ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর রহমানের সাথে আলাপকালে তিনি জানান, বিষয়টি সরজমিনে গিয়ে দেখে দ্রুত ভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারি খাল দখলের সাথে জড়িত সকল দখলদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা সহ সকল জটিলতা নিরসনের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন মহল।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!