খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি
  আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি; গেজেট শিগগিরই

প্রথমার্ধে ২ গোলে এগিয়ে কোয়াটার ফাইনালের পথে নেদারল্যান্ডস

ক্রীড়া প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে বিরতির আগে ২-০ গোলের লিড নিয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে নেদারল্যান্ডস! কোনো গোল হজম না করে এই স্কোরলাইন ধরে রাখতে পারলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত তাদের।

শনিবার (৩ ডিসেম্বর) খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের ৪ মিনিটের মাথায় আক্রমণে যায় যুক্তরাষ্ট্র। ক্রিস্টিয়ান পুলিসিচ ফাঁকায় বল পেয়ে শটও নিয়েছিলেন। কিন্তু তার দুর্বল শট ঠেকিয়ে দেন ডাচ গোলরক্ষক আন্দ্রিস নোপার্ট। ফলে আশাহত হতে হয় গ্যালারিতে থাকা সমর্থকদের।

৬ মিনিট পর লিড নেয় নেদারল্যান্ডস। নিজেদের অর্ধ থেকে ওয়ান টু ওয়ান পাসে বল নিয়ে প্রতিপক্ষকের রক্ষণের দিকে এগিয়ে যান ডাচ খেলোয়াড়রা। ডানপ্রান্ত থেকে আড়াআড়ি পাসে ডেনজেল ডামপ্রিস বল দেন একা একা দৌড়াতে থাকা ডিপাইকে। ডিপাই দূরের পোস্ট দিয়ে শট নিয়ে সফল হন, যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নার ঝাপিয়ে পড়েও বলের নাগাল পাননি। ততক্ষণে উদ্‌যাপন শুরু করে দেন ডিপাই।

এই বিশ্বকাপে এখন পর্যন্ত নেদারল্যান্ডসের সর্বোচ্চ গোলদাতা কোডি গ্যাকপো। ম্যাচের ১৭ মিনিটে মাঠের মধ্যভাগ থেকে বল নিয়ে ওপরে উঠেন তিনি। তার কাছ থেকে বল পান ডেলি ব্লাইন্ড। ডি বক্সের বাইরে থেকে নেয়া ব্লাইন্ডের শটে বল চলে যায় যুক্তরাষ্ট্রের গোলপোস্টের ওপর দিয়ে। ব্লাইন্ডের পর সুযোগ মিস করেন ডিপাইও।

বিরতির একটু আগে দারুণ একটি আক্রমণ সাজিয়েও ব্যর্থ হয় যুক্তরাষ্ট্র। তাদের সাজানো পরিকল্পনা ডাচদের ডি বক্সের ভেতরই খেই হারিয়ে ফেলে। পর মুহূর্তে আবার গোলের সুযোগ এসেছিল দলটির সামনে। টিমোথি উইয়াহর বুলেট গতির শট ফিরিয়ে দেন নোপার্ট। যুক্তরাষ্ট্রের দুর্ভাগ্যই বলতে হয়! যুক্তরাষ্ট্র গোল না পেলেও নেদারল্যান্ডসেই ঠিক আরেকটি গোল দিয়ে বিরতিতে যায়।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!