খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষের সেবায় ‘চুলকাঠি অক্সিজেন ব্যাংক’

আরিফ ঢালী, চুলকাঠি

বিনা অক্সিজেনে ঝড়ে পড়বে না কোনো প্রাণ’ এই স্লোগানকে সামনে রেখে বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি ইয়ুথ সোসাইটির সময়োপযোগী আত্মমানবতার সেবার নাম ‘চুলকাঠি অক্সিজেন ব্যাংক’। দেশের এই ক্লান্তলগ্নে অসহায়দের পাশে দাঁড়িয়ে অসুস্থ্যদের সুস্থ্য করার ব্রত নিয়ে চলছে মানবতার কাজ।

সংগঠনের সদস্যরা জানায়, এলাকার তরুণ সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে সংগঠিত ‘চুলকাঠি ইয়ুথ সোসাইটি’ দীর্ঘ দিন ধরে বিভিন্ন ধরণের সেবা কার্যক্রম চালিয়ে আসছে। করোনা মহামারীতে সমগ্র দেশব্যাপী শ্বাসকষ্ট ও অক্সিজেন সংকটে মানুষের মধ্য হাহাকার। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ। এই সময়ে সেবার মহান ব্রত নিয়ে অসহায়দের পাশে দাড়িয়েছে এই সংগঠনটি।

সংগঠনের মুখপাত্র ও আহবায়ক জাকারিয়া হোসাইন শাওন জানান, চুলকাঠি ইয়ুথ সোসাইটির সদস্যদের সার্বিক সহযোগিতায় প্রাথমিকভাবে ২টি অক্সিজেন সিলিন্ডার ও ৩টি অক্সিপালস মিটার দিয়ে এই ব্যাংকের সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষ সব ধরণের সুবিধা তাৎক্ষনিকভাবে পায় না। তাই দুঃসময়ে অক্সিজেন সংকট দুরীকরণে তাদের এ উদ্যোগ।পর্যায়ক্রমে ২০০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০০০টি অক্সিমিটারের ব্যবস্থা করে সমগ্র উপজেলা ব্যাপী এ সেবা কার্যক্রম চালানোর পরিকল্পনা তাদের রয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন জানান, দেশের এ ক্লান্তিলগ্নে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন সহযোগিতার হাত বাড়িয়েছে। চুলকাঠি ইয়ুথ সোসাইটির এ উদ্যোগ আত্নমানবতা সেবার উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি সংগঠনের এ সেবা কার্যক্রমের উদ্যোগকে স্বাগত জানান।

গত শনিবার যুবলীগ নেতা ও জেলা পরীষদের সদস্য কাজী জাহিদ সরোয়ার টিটু,বাগেরহাট ৪ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর কাজি তৌহিদুর রহমান জনি, রাখালগাছি ইউনিয়ন চেয়ারম্যান আবু শামীম আছনু, চুলকাঠি তদন্তকেন্দ্রের পুলিশ উপ-পরিদর্শক মোঃ ওলিয়ার রহমান,ডাঃ দিলীপ দেবনাথ,মনিরুজ্জামান ফকির, আব্দুস সাত্তার শেখ, শ্রমিক লীগ নেতা মনিরুল ইসলাম ফারাজী, চুলকাঠি ইয়ুথ সোসাইটি র মোঃ আরিফ ঢালী,সাকিব হাসান জনি, রুম্মান মাহমুদ শৈশব, কাজী রেজোয়ান, আবির মাহমুদ, শিমুল শেখ,আফজাল পাটোয়ারি, ফারহান অপি,আহাদ শেখের উপস্থিতিতে বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন এ কার্যক্রমের উদ্বোধন করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!