খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রতিটি ভোট গণনার দাবিতে বিক্ষোভ, নিউইয়র্কে গ্রেপ্তার ৫০

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে নির্বাচন পরবর্তী বিক্ষোভ উত্তাল হয়ে উঠেছে। কয়েকটি অঙ্গরাজ্যে বিক্ষোভের ঘটনা ঘটেছে। শুধুমাত্র নিউইয়র্ক থেকে ৫০ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে। নিউ ইয়র্কে ‘প্রতিটি ভোট গুণতে হবে’ দাবি নিয়ে একটি নির্বাচনি শোভাযাত্রা থেকে সহিংসতা শুরু হয়।

পোর্টল্যান্ড,ওরেগনে প্রতিটি ভোট গণনার দাবিতে ট্রাম্পবিরোধী বিক্ষোভ সহিংস হয়ে উঠলে ন্যাশনাল গার্ড সক্রিয় হয়। এবিসি নিউজউ জানিয়েছে পোর্টল্যান্ড থেকে ১১জনকে গ্রেফতার করা হয়েছে। শহরটি থেকে আতশবাজি, হাতুড়ি এবং রাইফেল জব্দ করেছে পুলিশ।

এদিকে অ্যারিজোনায় গণনা বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। রাজ্যটির সবচেয়ে বড় কাউন্টি মেরিকোপায় ট্রাম্প সমর্থকরা বিক্ষোভ করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রাম্পের ব্যালট পুড়িয়ে দেয়ার সংবাদে তারা সেখানে জড়ো হয়। এনবিসি জানিয়েছে, সেখানে ৩ শতাধিক ট্রাম্প সমর্থক রয়েছেন। তারা সাংবাদিক ও নির্বাচন পরিচালনা কর্মীদের বাধা দেয়ার চেষ্টা করেছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ৫৩৮ ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে ২৭০টিতে জয় দরকার। ৫০ অঙ্গরাজ্যের মধ্যে ৪৫টির ফল ঘোষণা করা হয়েছে। এতে এ পর্যন্ত বাইডেন পেয়েছেন ২৬৪ ইলেকটোরাল ভোট। আর ট্রাম্প পেয়েছেন ২১৪টি। প্রেসিডেন্ট হতে বাইডেনের দরকার ৬ ইলেকটোরাল ভোট, আর ট্রাম্পের দরকার ৫৬টি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!