খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

পেট্রোপোল সীমান্ত থেকে প্রায় ৭ কেজি স্বর্ণ উদ্ধার

বেনাপোল প্রতিনিধি

ভারতের পেট্রোপোল সীমান্ত থেকে আবার ও উদ্ধার হলো প্রায় ৬ কেজি ৯৫০ গ্রাম ওজনের ৫১ স্বর্ণেরবার। আন্তর্জাতিক বাস পরিষেবা রয়েল মৈত্রী কোচ এর ইঞ্জিনের ভেতর লুকিয়ে স্বর্ণের এই চালান নিয়ে যাচ্ছিলেন পাচারকারী ওই মৈত্রী কোচের চালক মোঃ মোস্তফা ও হেলপার মতিউর রহমান আকন্দ। এ সময় সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইসিপি পেট্রাপোল ১৪৫ ব্যাটালিয়নের বিএসএফের সদস্যরা চালক এবং হেলপারকে আটক করে।

সোমবার (০৮ মে) সকালে বিএসএফ সদস্যরা গোপন তথ্য পায় বাংলাদেশ-ভারত সরাসরি চলাচলকারী আন্তর্জাতিক বাস পরিষেবা রয়েল মৈত্রী কোচে বিপুল পরিমাণ স্বর্ণের চালান বাংলাদেশ থেকে পাচার করে ভারতে আনা হচ্ছে। বাস নম্বর ৪১২।  যা টিআরটিসি, টিআরওজি-১১৭১ যা ত্রিপুরা-ঢাকা কলকাতায় গমনা-গমন করে।পরে মৈত্রীর ওই বাসটি বেনাপোল-পেট্রাপোল নোম্যান্সল্যান্ড পার হয়ে ভারত অংশে প্রবেশ করলে  বিএসএফ জোয়ানরা উক্ত গাড়িটি তল্লাশি করে ইঞ্জিন কভারে লুকায়িত অবস্থায় ৬ কেজি ৯৫০ ওজনের ৫১পিস স্বর্ণ উদ্ধার করে। যার মূল্য ভারতীয় ৪ কোটি রূপিরও বেশি।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের কমান্ডার জানান, শুনেছি ভারতের ওপারে একটি বাস তল্লাশি করে স্বর্ন উদ্ধার করেছে বিএসএফ। এর বেশি কিছু জানতে পারিনি।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!