খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

পুলিশে চাকরিদাতা প্রতারকচক্রের দু’সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ দেয়ার নামে পুলিশের নাম ভাঙিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্র অপতৎরতা চালাচ্ছে। এ চক্রের দু’সদস্যকে ডিবি পুলিশ আটক করেছে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে একাধিক চাকরি প্রত্যাশী প্রার্থীর আবেদন ফরম, টাকা আদায়ের নোট বুক ও মোবাইল ফোনসহ বিভিন্ন ডকুমেন্ট।

সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। চাকরি নয়, সেবা এই শ্লোগানে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যশোর জেলায় শূণ্য পদে ৫৮ জন (পুরুষ ৪৯ ও নারী ৯) নিয়োগ দেয়ার ব্যাপারে যশোর জেলা পুলিশ ডিজিটাল প্লাটফরমসহ বিভিন্ন মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আগামি ৭ অক্টোবরের মধ্যে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনও করতে বলা হয়েছে। ১৮ থেকে ২০ বছর বয়সসীমার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

এদিকে, পুলিশ কন্সটেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তির খবরে জেলার বেকার নারী ও পুরুষ আবেদন শুরু করেন। তারা চাকরি নিশ্চিৎ করতে বিভিন্ন মাধ্যম খোঁজার চেষ্টা করছেন। আর বেকারদের অসহায়ত্ব ও প্রার্থী ও অভিভাবকদের সরলতার সুযোগ নিয়ে প্রতারক চক্র মাঠ নেমেছে। অসাধু চক্র চাকরি প্রার্থীদের ভুল বুঝিয়ে বাণিজ্য করছে এমন নানা তথ্য জেলা পুলিশের কাছে এসেছে। এ ধরণের একাধিক তথ্যে মাঠে নামে পুলিশ।

খুলনা জেলার ফুলতলা উপজেলার বাড্ডাগাতী গ্রামের কোহিনুর বেগম নামে এক নারী একটি অভিযোগ দেন যশোরে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের কার্যালয়ে। প্রাথমিক গোপন অনুসন্ধানে অভিযোগের সত্যতা পেলে কোহিনুর বেগমের অভিযোগটি আবার ১ অক্টোবর অভয়নগর থানায় মামলা হিসেবে রেকর্ড হয়। থানার মামলা নাম্বার ২।

পুলিশ সুপারের নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ রুপন কুমার সরকার, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই লিটন কুমার মন্ডল, এসআই সোলাইমান আক্কাস, এসআই মফিজুল ইসলাম সমন্বয়ে একটি চৌকশ টিম অভিযান শুরু করে। ১ অক্টোবর রাত সাড়ে ১০টা থেকে ভোর পর্যন্ত অভয়নগর ও খুলনার ফুলতলা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক ও দালাল চক্রের ২ সদস্যকে আটক করা হয়।

তারা হচ্ছেন- যশোরের অভয়নগরের কোটা গ্রামের আব্দুল আজিজের ছেলে নাজমুস সাকিব (৩২) ও খুলনা ফুলতলার জামিরা গ্রামের ফজলুর রহমানের ছেলে ওহিদুল ইসলাম (৪০)।

তাদের কাছ থেকে একাধিক চাকরি প্রত্যাশীর আবেদন ফরম, টাকা আদায়ের নোট বুক, মোবাইল ফোন জব্দ করা হয়। আটককৃতদের আদালতে চালান দেয়া হয়েছে। একই সাথে চক্রের অন্যদের শনাক্ত ও আটকে অভিযান চলমান রয়েছে।

এ ব্যাপারে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের বলেছেন, পুলিশ নিয়োগ সংক্রান্ত ব্যাপারে কোনো প্রতারক চক্রের সন্ধান পেলে পুলিশের অফিশিয়াল ফেসবু পেজে অবহিত করতে হবে। এছাড়া নিকটতম পুলিশ স্টেশনে খবর দিতেও আহবান জানান এসপি।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!