খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পোশাক কারখানায় আগুন
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

পাইকগাছা-খুলনা ভায়া বটিয়াঘাটা বিকল্প সড়ক নির্মাণের উদ্যোগ

পাইকগাছা প্রতিনিধি

খুলনা-কয়রা ভায়া পাইকগাছা সড়ক নির্মাণ ও ৩টি ব্রীজ নির্মাণে সরকারের সড়ক ও জনপদ বিভাগ প্রায় ১ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে জেলা সদর থেকে পাইকগাছার প্রায় ২৬ কিলোমিটার দুরত্ব কমবে।

নিরাপদে যাতায়াত ও দুরত্ব হ্রাসে জনপদের মানুষ দীর্ঘদিন থেকে বিকল্প সড়কের দাবিতে আন্দোলন করে আসছিল। যার ধারাবাহিকতায় শুক্রবার (৭ জানুয়ারী) দুপুরে স্থানীয় সংসদ সদস্য মো: আক্তারুজ্জামান বাবু, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসলাম আলী, নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামান মাসুদসহ সংশ্লিষ্টরা বিকল্প সড়ক ও ব্রীজ নির্মাণের নির্ধারিত স্থানগুলি পরিদর্শন করেন।

খুলনা জেলা সদর থেকে বর্তমানে সড়ক পথে পাইকগাছার দূরত্ব প্রায় ৬৬ কিলোমিটার। তবে একই গন্তব্যে বটিয়াঘাটা হয়ে বিকল্প পথে খুলনার দুরত্ব ৪০ কিলোমিটার। সেক্ষেত্রে নিরাপদ সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি সময় ও দুরত্ব কমাতে সড়ক ও জনপদ বিভাগ বিকল্প সড়কের পাশাপাশি ৩টি ব্রিজ নির্মাণ ও ফেরী ব্যবস্থার বাস্তবায়নে প্রকল্পে প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয় বরাদ্দের উদ্যোগ নিয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে পাইকগাছা থেকে সরাসরি খুলনা সদরে পৌছাতে সময় লাগবে প্রায় দেড় ঘন্টা।

স্থানীয়রা জানান, নিরাপদ সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রকল্পটি বাস্তবায়ন হলে গন্তব্যে পৌছাতে একদিকে যেমন কম সময়ে অর্থ সাশ্রয় হবে, অন্যদিকে বহুলাংশে হ্রাস পাবে জনদুর্ভোগ।

খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) সংসদ সদস্য আলহাজ্জ্ব আক্তারুজ্জামান বাবু বলেন, তার নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সার্বিক উন্নয়ন তথা জীবন-মানের উন্নয়নের ধারাবাহিকতায় প্রকল্পটি বাস্তবায়নে তিনি সর্বাত্তক প্রচেষ্টা চালিয়ে যাবেন।

পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপ-সহকারী প্রকৌশলী আজিম কাওছার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, জেলা আওয়ামী লীগ নেতা শেখ আনিছুর রহমান মুক্ত, জেলা যুব লীগ নেতা শামীম সরকার, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, আব্দুল মান্নান গাজী, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুসসহ অন্যান্যরা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!