খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

পাইকগাছায় সুলভ মূল্যে খাদ্যশস্য বিতরণে অনিয়ম, চাল পায়নি ১০৬ কার্ডধারী

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছার লতা ইউনিয়নে সুলভ মুল্যে চাল বিতরণে ব্যাপক অনিয়ম ও অর্থ লেনদেনের অভিযোগ পাওয়া গেছে।  ১৭, ১৮ ও ১৯ সেপ্টেম্বর ইউনিয়নে কার্ডধারীদের মধ্যে জনপ্রতি ১৫ টাকা দরে ৩০ কেজি করে চাউল দেয়া হয়েছে।

অভিযোগে জানানো হয়, লতা ইউনিয়নে মোট ৬১৬ জনের নামে কার্ড প্রস্তুত করা হয়। এরপর ডিলারের মাধ্যমে সেখানে চাল বরাদ্দ আসে। তবে নির্দিষ্ট ৩দিনে তারা কার্ডধারী ৫১০ জনের কাছে চাল বিক্রি করলেও বাকী ১০৬ জনের কাছে চাল বিক্রি করেনি সংশ্লিষ্ট ঠিকাদার।

সূত্র জানায়, এর আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অসৎ উদ্দেশ্য ১০৬ জনকে চাউল না দিয়ে ৫ শ’ থেকে আড়াই হাজার টাকা পর্যন্ত জনপ্রতি অর্থ আদায় করে নতুন আরও ১০৬ জনের মধ্যে কার্ড তালিকাভুক্ত করা হয়েছে।

নতুন তালিকাভুক্তরা চাল পেলেও পুরনো তালিকাভুক্ত কার্ডধারীরা চাল না পাওয়ায় রীতিমত ফুঁসে উঠেছেন তারা। তারা এর প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এব্যাপারে সংশ্লিষ্ট ডিলার পংকজ রায় জানান, স্থানীয় লতা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কম্পিউটার অপারেটর মিথুন সরকার ও কতিপয় ইউপি সদস্য পরষ্পর যোগসাজসে শঠতার আশ্রয় নিয়ে পুরানোদের স্থলে নতুন নাম প্রস্তাব করায় ডাবলিং হওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এসময় ডাবলিং নামের কাউকে চাউল না দিয়ে তা সংরক্ষিত আছে বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, উপজেলা থেকে সংশোধনী নামের তালিকা আসলে তাদের মধ্যেই ওই চাউল বিতরণ করা হবে বলেও জানান তিনি। ঐ তালিকায় ইউনিয়নের মোট ৬১৯ জন কার্ডধারী ব্যক্তি ১৫ টাকা দরের চাউল পাবেন।

এদিকে চাউল না পাওয়া তেঁতুলতলার কৃষ্ণ পদ মুনির ছেলে শুভংকর মুনি কার্ড নং ১৮৪, গংগারকোনা রাম চন্দ্র মন্ডলের ছেলে ক্ষিতিষ মন্ডল কার্ড নং ২০৭, পুলিন মন্ডলের ছেলে কালিপদ মন্ডল, কার্ড নং ৫৮৩, বিপ্লব সরকারের স্ত্রী প্রিয়াঙ্কা বিশ্বাস, কার্ড নং ২০২, কাঠামারির ললিত মন্ডলের ছেলে সুকুমার মন্ডল কার্ড নং ২৬১ সহ বঞ্চিতরা অভিযোগ করে বলেন, তাদের মোট ১০৬ জনকে বঞ্চিত করতে মূলত পরিকল্পিতভাবে এটা করা হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় লতা ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস বলেন, অনিয়মের অভিযোগ পাওয়া মাত্রই কম্পিউটার অপারেটর মিথুন সরকারকে পরিষদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এসময় কিছু নাম ডাবলিং হয়েছে স্বীকার করে তিনি বলেন, সংশোধনী আসলে প্রাপ্যদারদের মধ্যে চাউল বিক্রি করা হবে।

এব্যাপারে ভুক্তভোগীরা ঘটনার সাথে জড়িতদের চিহ্নিতপূর্বক ঘটনার বিস্তারিত উন্মোচনপূর্বক বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!