খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

পাইকগাছার হরিঢালী ইউপিতে স্বতন্ত্র প্রার্থী আবু জাফর সিদ্দিকী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

খুলনার পাইকগাছা উপজেলার হরিঢালী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আবু জাফর সিদ্দিকী আনারস প্রতীক নিয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৯ হাজার ২১৪, আর নৌকা প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী শেখ বেনজীর আহম্মেদ বাচ্চু পেয়েছেন ৫ হাজার ১০ ভোট। এছাড়া হাতপাখা প্রতিকে জিএম কামরুজ্জামান ১ হাজার ২২ ভোট পেয়েছেন।

নির্বাচনের এ ফলাফল নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা পবিত্র কুমার দাস।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে শত শত নারী পুরুষ সারিবদ্ধভাবে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এ ইউপির ৯টি ওয়ার্ডে সদস্য নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে শহীদুল ইসলাম, ২নং ওয়ার্ডে আকু মোড়ল, ৩নং ওয়ার্ডে হাবিবুর রহমান, ৪নং ওয়ার্ডে শেখ আব্দুল গফুর, ৫নং ওয়ার্ডে আজিজুল খাঁ, ৬নং ওয়ার্ডে মুজাহিদ হাজরা, ৭নং ওয়ার্ডে শংকর বিশ্বাস, ৮নং ওয়ার্ডে বিষ্ণু কর্মকার, ৯নং ওয়ার্ডে ফারুক হোসেন লাকী। এছাড়া সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডে আঞ্জু আরা বেগম, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে স্মিতা মন্ডল, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে জয়ন্তী বিশ্বাস সদস্য হিসেবে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

এ  নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২জন ও সাধারণ সদস্য পদে ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইউপিতে ২২ হাজার ৫ শ’ ভোটারের বিপরীতে ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে উপজেলা প্রশাসন, নির্বাচন কমিশন ও থানা পুলিশের পক্ষ থেকে সকল প্রস্তুতির পাশাপাশি বলা যায় নিরাপত্তার চাদরে ঢাকা ছিল পুরো ইউনিয়ন। নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সার্বক্ষণিক মাঠে র‌্যাব, গোয়েন্দা সংস্থার সদস্য ও কোষ্ট গার্ড সদস্যসহ পুলিশের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী কাজে নিয়োজিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলার হরিঢালী ইউনিয়নে আওয়ামী লীগের  বিদ্রোহী প্রার্থী গোলাম মোস্তার মৃত্যুতে গত ২০ সেপ্টেম্বর  অনুষ্ঠিত নির্বাচন স্থগিত ঘোষণা করেন নির্বাচন কমিশন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!