খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

পশ্চিমবঙ্গের কবি নাসিম এ আলম প্রয়াত

কলকাতা প্রতি‌নি‌ধি

আলবিদা কবি নাসিম এ আলম।মঙ্গলবার বীরভূমের কীর্ণাহারের নিমড়া গ্রামের কবরস্হানে তার দাফন হল । মুখ-গহ্বরে মরণব্যাধি ক্যানসার তার জীবনযুদ্ধকে স্তব্ধ করে। সোমবার দীর্ঘ রোগভোগের পর তিনি গ্রামের বাড়িতেই চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে চিরঘুমের দেশে চলে যান। আজ অজস্র মানুষের ভালোবাসা ও চোখের জলে শেষ বিদায় নিলেন। পারিবারিক কবরস্হানে চির নিদ্রায় শায়িত।

তারাশঙ্করের হাসুলি বাঁকের দেশের ভূমিপুত্র নাসিম এ আলমের দাদু(মায়ের বাবা) এম আব্দুর রহমান একাধারে স্বাধীনতা সংগ্রামী ও সাহিত্যিক। এম আব্দুর ছিলেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বাবা কামদাকিঙ্কর মুখোপাধ্যায়ের বন্ধু। এম আব্দুর রহমান ছিলেন আরেক কিংবদন্তী সাহিত্যিক সৈয়দ মুস্তাফা সিরাজের বাবা সৈয়দ আব্দুর রহমান ফেরদৌসীর ঘনিষ্ঠ বন্ধু।
নব্বইয়ের দশকের আধুনিক কবি নাসিম এ আলমের এই মৃত্যুতে সাহিত্য-সংস্কৃতি মহল শোকে মুহ্যমান। তাঁর এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ কবি সৈয়দ খালেদ নৌযান, কবি সৈয়দ হাসমত জালাম, কবি মৃদুল দাশগুপ্ত, কবি মিহির‌সরকার, কবি আদিত্য মুখোপাধ্যায়, কবি তৈমুর খান, কবি রহিম রাজা , কবি এস হজরত আলী, প্রাবন্ধিক সৈয়দ মৈনুদ্দিন হোসেন অশোক , কবি রাজকুমার সেখ, কবি শিল্পী দাস, কবি মোহন রায়হান (বাংলাদেশ) কবি ওসিকার রহমান সহ অনেকেই।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!