খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

পরীক্ষা বাতিলসহ চার দফা দাবিতে যশোরে মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

যশোর প্রতিনিধি

করোনার মধ্যে পরীক্ষা বাতিলসহ সেশনজটের প্রতিবাদে যশোরে মানববন্ধন করেছে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। রোববার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে মুজিব সড়কে চার দফা দাবিতে এ মানববন্ধন করে মেডিকেল কলেজে অধ্যয়নরত যশোর জেলার শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পেশাগত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। শুধু তাই না, পরীক্ষা দেয়ার আগে আবাসিক হলগুলোতে একমাস অবস্থান করার বাধ্যবাধকতা নির্ধারণ করে দেয়া হয়েছে। বিশ্বে যখন করোনার দ্বিতীয় আঘাত শুরু হয়েছে, তখন স্বাস্থ্যঝুঁকি নিয়ে এ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত অযৌক্তিক বলে দাবি করেন শিক্ষার্থীরা। পরীক্ষায় বসলে করোনায় আক্রান্ত হওয়র পাশাপাশি মৃত্যু ঝুঁকিও থাকবে। তাই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মেডিকেল শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণে রাজি নয়।

শিক্ষার্থীরা বলেন, প্রফেশনাল পরীক্ষার বদলে বিকল্প ব্যবস্থা করতে হবে। অনতিবিলম্বে সেশন জটমুক্ত করতে অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা ঘোষণা, পরীক্ষা ও ক্লাস সংক্রান্ত আদেশের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে মেডিকেল শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করতে হবে। তাদের অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে, ৬০ মাসের বেশি বেতন না নেয়া। কোনো বন্ড স্বাক্ষর নিয়ে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ পরীক্ষা নিতে পারবে না। শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হলে এর দায়ভার কর্তৃপক্ষকে নিতে হবে। শিক্ষার্থীদের পক্ষে দাবিগুলো পেশ করেন সোহানুর রহমান ও প্রান্ত ঘোষ জয়। এ সময় যশোর মেডিকেল কলেজসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এমবিএইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!