খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
জেলা বিএনপির বিবৃতি

নয় উপজেলায় ও দুই পৌরসভায় বিএনপির অর্ধশত নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

খুলনার ৯ উপজেলা ও দুটি পৌরসভা থেকে বিএনপির অর্ধশত নেতাকর্মীকে আটকের অভিযোগ করেছে বিএনপি। সোমবার এক বিবৃতিতে জেলা বিএনপির নেতারা অভিযোগ করেন, কোনো ধরনের মামলা ছাড়াই গত কয়েকদিন ধরে গণহারে বিএনপি নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে।

গ্রেপ্তারের শিকার নেতাদের মধ্যে রয়েছেন পাইকগাছা পৌরসভা বিএনপি’র আহবায়ক সেলিম রেজা লাকি, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-আহবায়ক শেখ ইমদাদুল ইসলাম, গড়ইখালী ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মফিদুল ইসলাম টাকু, একই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক রাশেদ বিশ্বাস, সোলাদানা ইউনিয়ন বিএনপি নেতা মেসবাউল ইসলাম, মোঃ তরিকুল ইসলাম তুহিন, তোফায়েল হোসেন সরদার ও মাসুদ রানা, যুবদল নেতা ইমরান হোসেন, রূপসায় জেলা যুবদলের সহ-সভাপতি আইয়ুব হোসেন মোল্যা, বিএনপি নেতা আনোয়ার হোসেন খান, সাইদুজ্জামান খান, মোয়াজ্জেল আলী, আসলাম শেখ, মোল্যা দুরুল হুদা, মোঃ জুয়েল মল্লিক, মোঃ আলামিন ও খাইরুল আলম খোকন, ফুলতলা উপজেলা বিএনপি কর্মী রাসেল খান, দাকোপ উপজেলার বানিশান্তা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি, বটিয়াঘাটা উপজেলা যুবদলের সদস্য সচিব মোঃ বাহাদুর মুন্সি, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মফিজুল ইসলাম মিঠু, সুরখালী ইউনিয়নের যুবদল কর্মী সাইকুল মোল্লা, জলমা ইউনিয়ন যুবদলের ওহিদ, তেরখাদা উপজেলায় বিএনপি কর্মী শহিদুল শেখ, আক্তারুজ্জামান, হাসান শেখ, গোলাম মোস্তফা শেখ ও উবায়।

বিবৃতিতে বলা হয়,

গত ১৯ মে খুলনা প্রেসক্লাবের সামনে বিএনপি’র শান্তিপুর্ণ সমাবেশে পুলিশের নির্বিকারে গুলিবর্ষণ, টিয়ারশেল ও বেপরোয়া লাঠিচার্জ করে। গুলিবিদ্ধ ও রক্তাক্ত জখম হয়েছেন বিপুল সংখ্যক নেতাকর্মী। ওইঘটনায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী ও নগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৪৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও তেরোশ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। উপজেলার প্রত্যন্ত এলাকা থেকে নিরীহ নেতকর্মীদের গ্রেফতার করে খুলনা সদর থানার ওই মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে-যা সম্পুর্ণ পরিকল্পিত আওয়ামী নীলনকশা।

বিবৃতিদাতারা হলেন খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, যুগ্ম-আহবায়কবৃন্দ যথাক্রমে সাইফুর রহমান মিন্টু, এসএ রহমান বাবুল, মোল্লা খায়রুল ইসলাম, মোঃ রকিব মল্লিক, মোস্তফাউল বারী লাভলু, মোল্লা মোশাররফ হোসেন মফিজ, অধ্যাপক মনিরুল হক বাবুল, শেখ তৈয়েবুর রহমান, এসএম শামীম কবির, আশরাফুল আলম নান্নু, সামলুল আলম পিন্টু, মেজবাউল আলম ও এনামুল হক সজল প্রমুখ।।

খুলনা গেজেট/এইচ/সাগর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!