খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত
লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন

নড়াইলে করোনা শনাক্তের হার বেড়ে ৪২.৩০ শতাংশ

নড়াইল প্রতিনিধি

করোনা সংক্রমন রোধে সারাদেশে চলমান কঠোর লকডাউনের ৪র্থ দিন। অপ্রয়োজনে ঘরের বাইরে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত, সেনা বাহিনী, বিজিবির টহলসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে পুলিশ চেক পোষ্ট বসানো হয়েছে। যারা ঘরের বাইরে বের হয়েছেন কেন বের হয়েছেন কারন জানতে চাওয়া হচ্ছে, সঠিক জবাব না দিতে পারলে তাদের জরিমানা ও বাড়িতে ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। গত ২৪ ঘন্টায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে ৩৩ জন অভিযুক্তকে ৩৩ হাজার ১ শ’ টাকা জরিমানা করা হয়।

নড়াইল সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৪ ঘন্টায় ২৮৬ টি নমুনা পরীক্ষায় ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে, পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪২.৩০%। গতকাল ৩ জুলাই শনাক্তের হার ছিলো ১১.৫৩% । আক্রান্তদের মধ্যে নড়াইল সদর উপজেলার ৬৯ জন, লোহাগড়া উপজেলায় ৩৯ জন ও কালিয়া উপজেলায় ১৩ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে মোট ২৯৫৯ জনের, সুস্থ হয়েছে ২১২৩ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৫০ জন। মৃতদের মধ্যে নড়াইল সদর উপজেলায়-১৯ জন, লোহাগড়া উপজেলায় ১৭ জন ও কালিয়া উপজেলায় -১৪ জন। বর্তমানে নড়াইল সদর হাসপাতালে ২৯ জন, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন সহ মোট ৩৬ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে করোনা সংক্রমন রোধে রাষ্ট্রিয় সিদ্ধান্তের পাশাপাশি নড়াইলে স্থানীয় জেলা প্রশাসন (০১ জুলাই থেকে ০৭ জুলাই) ৭ দিনের লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। লকডাউন এলাকায় সকাল ৭ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কাঁচা বাজার খোলা রাখা হয়েছে। এছাড়া সকল প্রকার ব্যাবসা প্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্র, সকল প্রকার যানবাহন, আন্তঃজেলা ও দুর পাল্লার গণ পরিবহন চলাচল বন্ধ রয়েছে। উল্লেখ্য এর আগে (১২-১৯) জুন পর্যন্ত নড়াইল পৌরসভা ও ৩ টি ইউনিয়নে এক সপ্তাহ ও ১৯ জুন সমগ্র নড়াইল জেলায় ৭ দিন ও ২৭ জুন ৩ দিনের লকডাউনের ঘোষণা করা হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!