খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

নড়াইলে সরকার নির্ধারিত মুল্যে বোরো ধান ও চাল সংগ্রহ শুরু

নিজস্ব প্রতি‌বেদক, নড়াইল

নড়াইলে সরকার নির্ধারিত মুল্যে বোরো ধান ও চাল ক্রয় কর্মসুচির আওতায় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। দুপুরে নড়াইল জেলা খাদ্য গুদামে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। অদ্য ১২ মে থেকে শুরু হয়ে এই কার্যক্রম চলবে ৩১ আগষ্ট পর্যন্ত।

এসময়ে কৃষকদের নিকট হতে ২৭ টাকা কেজি দরে ৬,৭৯৬ মেট্রিক টন ধান এবং ৪০ টাকা কেজি দরে ৪,৭২৭ মেট্রিক টন চাল ক্রয় করা হবে। কৃষকদের নিকট থেকে ধান ও চাল ক্রয় করার লক্ষে কৃষক মোবাইল অ্যাপ এর মাধ্যমে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। এতে এক দিকে যেমন সময় বাঁচবে অন্য দিকে চাষীরা হয়রানি, মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ব থেকে রেহাই পাবে।

লটারিতে নির্বাচিত কৃষক ১ টন হতে ৩ টন করে ধান দিতে পারবে। কর্মসুচির আওতায় নড়াইল সদরে ৩,০৫৫ মেঃটন, এছাড়া লোহাগড়া উপজেলায় ১৩৩৮ মেঃটন ও কালিয়া উপজেলায় ২৪০৩ মেট্রিকটন ধান ক্রয় করা হবে।

এছাড়া নড়াইল সদরে ২৫০৯ মেঃটন, লোহাগড়া উপজেলায় ১৭৫২ মেঃটন ও কালিয়া উপজেলায় ৪৬৬ মেঃটন চাল ক্রয় করা হবে।

আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, এসময় নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক অর্নিবান ভদ্র প্রমুৃখ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, কোথাও কোন অনিয়ম দেখা দিলে, অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ করা হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!