খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

নড়াইলে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জিকে শ্রদ্ধাঞ্জলি

নড়াইল প্রতিনিধি

নড়াইলের জামাইবাবু হিসেবে খ্যাত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জির মৃত্যুতে সদর উপজেলার চাচড়া-তুলারামপুরে বুধবার দুপুরে শ্রদ্ধাঞ্জলি ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রণব মূখার্জির পত্নী নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জির নামে প্রতিষ্ঠিত শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের আয়োজনে এ শ্রদ্ধাঞ্জলি ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের ট্রাষ্টি কার্তিক ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: জসিম উদ্দিন, নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম ও তুলারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: বুলবুল আহমেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল পৌরসভার কাউন্সিলর মাহবুব আলম, এসএম সুলতান আর্ট কলেজের অধ্যক্ষ অনাদী কুমার বৈরাগী, সাবেক কমিশনার আশোক কুন্ডু, শুভ্রা মূখার্জী ফাউন্ডেশনের যুগ্ন-সাধারন সম্পাদক তপন পাল চৌধুরী, নড়াইল প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সুলতান মাহমুদ, শুভ্রা মূখার্জী ফাউন্ডেশনের কর্মকর্তা অয়ন দাস। শ্রদ্ধাঞ্জলি শেষে জেলা প্রশাসক ও পুলিশ সপার শুভ্রা মূখার্জী ফাউন্ডেশনের শোক বইতে শোককথা লিপিবদ্ধ করেন।

স্মরণসভায় বক্তারা বলেন, ‘ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তিনি নড়াইলের মানুষের ছিলেন অতি আপনজন।বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে তিনি আকুন্ঠ সমর্থন জানিয়েছেলেন।বাংলাদেশের জনগনের প্রতি তাঁর যে ভালবাসা নড়াইল তথা এদেশের মানুষ আজীবন তা স্বরণে রাখবে।’

উল্লেখ্য, নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামের অমরেন্দ্র ঘোষ ও মীরা রানী ঘোষ দম্পতির কন্যা গীতা ঘোষকে (পরবর্তী নাম শুভ্রা মূখার্জি) বিয়ে করেন প্রণব মূখার্জি। ভারতের রাষ্ট্রপতি থাকাকালে তাঁর স্ত্রী নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জিকে সঙ্গে নিয়ে ২০১৩ সালের ৫ মার্চ নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামের শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন প্রণব মূখার্জি । ভদ্রবিলার শ্বশুর বাড়িতে সেদিন হিন্দু রীতি নীতি মেনে জামাই বাবু প্রণব মূখার্জিকে বরণ করে নেন শ্বশুর বাড়ির লোকজন।এর আগে ১৯৯৫ সালে মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি মুন্নিকে নিয়ে শুভ্রা মূখার্জি ভদ্রবিলার পৈত্রিক বসতভিটায় বেড়াতে এসেছিলেন।

সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও তাঁর স্ত্রী শুভ্রা মুখার্জির স্মরণে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে পাঁচতলা বিশিষ্ট ভারত-বাংলাদেশ মৈত্রী ছাত্রী হোষ্টেল, তুলারামপুরে দুটি মন্দির এবং তুলারামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জন্য একটি ভবন নির্মিত হয়েছে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!