খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  গাজীপুরে গরু চোর সন্দেহে দুই জনতে পিটিয়ে হত্যা

নড়াইলে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্তের হার ৩৪.৫৪%

নড়াইল প্রতিনিধি

নড়াইল সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় ৫৫ নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে, নড়াইল সদরে ১ জন, লোহাগড়া উপজেলায় ১৪ জন ও কালিয়া উপজেলায় ৪ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪.৫৪%।

গতকাল ২২ জুন শনাক্তের হার ছিলো ৪৮.২৭%। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে মোট ২৩৬৭ জনের। বর্তমানে নড়াইল সদর হাসপাতালে ২২ জন চিকিৎসাধীন রয়েছে। নড়াইল সদরে নতুন এক জনের মৃত্যুসহ এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৬ জনের।

এদিকে নড়াইলে চলমান (২১ জুন থেকে ২৭ জুন) ০৭ দিনের লকডাউনের ৩য় দিন চলছে। লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে রাস্তায় চলাচলকারীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদাসিনতা দেখা গেছে। বিভিন্ন অজুহাতে মানুষ ঘর থেকে বের হয়েছে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি মানছে না। স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালত গত ২৪ ঘন্টায় জেলায় ৪৭ টি মামলায় ৫৪ জন অভিযুক্তকে ২৫ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ জুন রাতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে নড়াইল জেলায় লকডাউন ঘোষণা করেন। ঘোষনাকৃত এলাকায় সকাল ৭ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কাচা বাজার খোলা থাকছে এছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্র, সকল প্রকার যানবাহন, আন্তঃজেলা ও দূর পাল্লার গণপরিবহন চলাচল বন্ধ রযেছে।

তবে চিকিৎসাসেবা, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, ব্যাংকিং সহ জরুরী পরিসেবা লকডাউন মুক্ত রয়েছে। এর আগে গত (১২-১৯) জুন পর্যন্ত নড়াইল পৌরসভা ও ৩ টি ইউনিয়নে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!