খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

নড়াইলে করোনায় একজনের মৃত্যু, শনাক্তের হার ৩৮.৪০, বাড়ল লকডাউন

নড়াইল প্রতিনিধি

নড়াইল সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় ১৩৮ নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে, পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৮.৪০%। গতকাল ২৭ জুন শনাক্তের হার ছিলো ৩৮.১৫%। আক্রান্তদের মধ্যে নড়াইল সদর উপজেলার ২২ জন, লোহাগড়া উপজেলায় ২২ জন ও কালিয়া উপজেলায় ৯ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে মোট ২৫৭৭ জনের, সুস্থ হয়েছে ১৯৭৮ জন। এছাড়া আরো ১ জনের মৃত্যু হয়েছে, এনিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়ালো ৪১ জন। বর্তমানে নড়াইল সদর হাসপাতালে ১৮ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে নড়াইলে (২৮ জুন থেকে ৩০ জুন) ০৩ দিনের লকডাউন ঘোষনা করে এক প্রজ্ঞাপন জারী করেছে জেলা প্রশাসন। এর আগে (১২-১৯) জুন পর্যন্ত নড়াইল পৌরসভা ও ৩ টি ইউনিয়নে এক সপ্তাহ ও ১৯ জুন সমগ্র নড়াইল জেলায় ৭ দিন লকডাউন ঘোষণা করা হয়। লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ও জেলা পুলিশ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদাসিনতা দেখা গেছে। বিভিন্ন অজুহাতে মানুষ ঘর থেকে বের হয়েছে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি মানছে না।

স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালত গত ২৪ ঘন্টায় জেলায় ২২ টি মামলায় ২৬ জন অভিযুক্তকে ২৬ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন ঘোষণাকৃত এলাকায় সকাল ৭ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কাচা বাজার খোলা ছাড়া সকল প্রকার ব্যাবসা প্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্র, সকল প্রকার যানবাহন, আন্তঃজেলা ও দুর পাল্লার গণ পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে চিকিৎসাসেবা, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, ব্যাংকিংসহ জরুরি পরিসেবা লকডাউন মুক্ত রয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!