খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

নড়াইলে একদিনে ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৩৯.৬৫

নড়াইল প্রতিনিধি

নড়াইলে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। নড়াইল সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় ২৩২ টি নমুনা পরীক্ষায় ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে, পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯.৬৫%। গতকাল ৩০ জুন শনাক্তের হার ছিলো ৭১.৪২%।

আক্রান্তদের মধ্যে নড়াইল সদর উপজেলার ২১ জন, লোহাগড়া উপজেলায় ৪৩ জন ও কালিয়া উপজেলায় ২৮ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে মোট ২৭৬০ জনের, সুস্থ হয়েছে ২০৭৩ জন। নতুন ৩ জনের মৃত্যু নিয়ে এ পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪৭ জন। মৃতদের মধ্যে নড়াইল সদর উপজেলায় ১ জন ও কালিয়া উপজেলায় ২ জন। বর্তমানে নড়াইল সদর হাসপাতালে ২৩ জন, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জনসহ মোট ২৮ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে করোনা সংক্রমণ রোধে রাষ্ট্রীয় সিদ্ধান্তের পাশাপাশি নড়াইলে স্থানীয় জেলা প্রশাসন (১ জুলাই থেকে ৭ জুলাই) ৭ দিনের লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। লকডাউন এলাকায় সকাল ৭ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত কাঁচা বাজার, মাছ বাজার ও ফলের দোকান খোলা রাখা হয়েছে। এছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্র, সকল প্রকার যানবাহন, আন্তঃজেলা ও দুরপাল্লার গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে চিকিৎসাসেবা, বিদ্যুৎ, ফায়ার সার্ভিসসহ জরুির পরিসেবা লকডাউনমুক্ত রয়েছে।

উল্লেখ্য, এর আগে (১২-১৯) জুন পর্যন্ত নড়াইল পৌরসভা ও ৩ টি ইউনিয়নে এক সপ্তাহ ও ১৯ জুন সমগ্র নড়াইল জেলায় ৭ দিন ও ২৭ জুন ৩ দিনের লকডাউনের ঘোষণা করা হয়।লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন, জেলা পুলিশ, বিজিবি ও সেনা বাহিনী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। বিভিন্ন অজুহাতে মানুষ ঘর থেকে বের হলেও বৃষ্টিপাত ও প্রশাসনের তৎপরতায় তুলনামুলকভাবে কম বের হয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!