খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

কালিয়ায় ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে ১৪৪ ধারা জারি

নড়াইল প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলায় ছাত্রলীগের উপজেলা ও পৌরসভা কমিটি নবনির্বাচিত কমিটি ও পুরাতন কমিটি একই সময়ে একই স্থানে বিজয় মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বেলা ১১ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ আদেশ জারি থাকবে।

কালিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল হুদা জানান, ছাত্রলীগ কালিয়া উপজেলা শাখার নবনির্বাচিত কমিটি এবং পুরাতন কমিটি বিকাল ৩ টায় কালিয়া বাজারে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে। জনসাধারণের যাতায়াত, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয়-বিক্রয় এবং সর্বসাধারণের নিরাপত্তার কথা বিবেচনা করে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কালিয়া পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই সময়ের মধ্যে সকল প্রকার সভা, সমাবেশ, মিছিল, পাঁচ বা ততোধিক ব্যক্তির একত্রে চলাচল ও যে কোন ধরনের অস্ত্রশস্ত্র, লাঠি সোটা, গোলাবারুদ, বিস্ফোরকদ্রব্য বহন, মাইক, লাউডস্পীকার, মোটর সাইকেল শোভাযাত্রা এবং যে কোন শব্দযন্ত্রের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘ আট বছর পর গত বৃহস্পতিবার (২২অক্টোবর) জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ স্বাক্ষরিত চিঠিতে আগামি এক বছরের জন্য কালিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এফ এম সোহাগ ও সাধারন সম্পাদক মোঃ রাইসুল ইসলাম পান্নু এবং পৌর ছাত্রলীগের এম এম তানবীরুল ইসলামকে সভাপতি ও প্রশান্ত কুমার দাসকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি অনুমোদন করেন এবং আগামী ৩০দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশনা দেন। এর একদিন পর শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে কালিয়া শহরে কালিয়া উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের কমিটি অগণতান্ত্রিক ও নিয়মবর্হিভুতভাবে গঠনের অভিযোগ এনে একদিন পর ছাত্রলীগের পদবঞ্চিত অংশ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ কর্মসূচি, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে।

এসময় বিতর্কিত ছাত্রদের বাদ দিয়ে পরীক্ষিত নেতাদের নিয়ে সম্মেলন করে বিধি মোতাবেক পুনরায় কমিটি গঠনের আহবান জানান। এই দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে এবং বর্তমান কমিটিতে অবাঞ্চিত ঘোষণা করে আর একটি কমিটি ঘোষণা দেওয়া হয়। ঘোষিত কমিটিতে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইয়ামিন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মহিবুল হক অনিক এবং পৌর ছাত্রলীগের সভাপতি নিয়ামত হোসেন প্রান্ত ও সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম হৃদয়কে মনোনীত করা হয়।

পদবঞ্চিত নেতাদের অভিযোগ, জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ঘোষিত কালিয়া উপজেলা ও পৌর কমিটিতে যোগ্য এবং ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। এই ‘পকেট কমিটি’ অবিলম্বে বাতিল করে নতুন কমিটি ঘোষণার দাবি করেন তারা।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, তাদের (পদবঞ্চিত) কমিটি ঘোষণার কোনো অধিকার নেই। জেলা ছাত্রলীগের পক্ষ থেকে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পৌরসভা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পুলিশী টহল জোরদার করা হয়েছে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!