খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

নূরবাগে হবে জেলা পরিষদের বহুতল ভবন, জমির স্থাপনা উচ্ছেদের প্রস্তুতি

অভয়নগর প্রতিনিধি

নওয়াপাড়ার নূরবাগে জেলা পরিষদের জমিতে বহুতল ভবন নির্মাণ করার জন্য অবৈধ স্থাপনা উচ্ছেদের প্রস্তুতি চলছে। জেলা পরিষদের জমি থেকে স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বার বার তাগিদা দেওয়া হলেও ব্যবসায়ীরা তা না মানায় উচ্ছেদ অভিযানের প্রস্তুতি নেওয়া হচ্ছে। ২৬ ডিসেম্বর জেলা পরিষদ ওই জমিতে অবস্থিত সকল দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য পল্লী বিদ্যুৎ সমিতিকে চিঠি প্রদান করে।

জানা গেছে, শিল্প বাণিজ্য বন্দর নগর নওয়াপাড়ার বাণিজ্যিক এলাকা নূরবাগ। নূরবাগে আর এস ১০ নং খতিয়ানের ১৬৮,১৬৯.১৭০.১৭১,১৭২,১৭৩ ও ১৭৪ নং দাগের মালিক জেলা পরিষদ। ওই ৭টি দাগে জমির পরিমান ১১.১৬ শতক। সেখানে প্রায় ২০ জন দখলদার দোকান নির্মাণ করে দীর্ঘ দিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছে। এর মধ্যে অনেকে জেলা পরিষদ থেকে ইজারা নিয়েছিলেন। বর্তমানে ওই জমিতে জেলা পরিষদ বহুতল ভবন নির্মাণ করার প্রকল্প গ্রহণ করেছে।

২০২১ সালের ২৭ অক্টোবর জেলা পরিষদের এক সভায় সকল ইজারাদারদের চুক্তি বাতিল করা হয়। সেই থেকে ওই জমির উপর অবস্থিত সকল ব্যবসায়ীকে অবৈধ ঘোষণা করা হয়।

বর্তমানে ওই জমিতে বহুতল ভবন নির্মানের জন্য প্লান ডিজাইন অনুমোদন হয়ে তা দরপত্রের মাধ্যমে টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ হয়েছেন। ঠিকাদারি প্রতিষ্ঠান যশোরের অন্যমন এর মালিক মশিয়ার রহমান কার্যাদেশ পেয়েছেন।

গত ২৮-১২-২০২০ থেকে ৩০-০৬-২০২২ ছিল ওই ভবন নির্মাণের কার্যাদেশ। কিন্তু সেখানকার অবৈধ স্থাপনা উচ্ছেদ না হওয়ার কারণে ঠিকাদার কোন কাজ করতে পারেনি। বর্তামানে ওই কার্যাদেশের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

স্থানীয় জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা জানান, নওয়াপাড়া বাজারের উন্নয়নের লক্ষে জেলা পরিষদ নূরবাগে নিজস্ব জমিতে বহুতল ভবন নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। ওই জমিতে দোকান নির্মাণ করে প্রায় ২০জন ব্যবসায়ি দীর্ঘদিন যাবৎ ব্যবসা পরিচালনা করে আসছেন। জেলা পরিষদ ওই জমিতে প্রথম ধাপে তিনতলা বিশিষ্ট ভবন নির্মাণ করবে। ওই ভবনে প্রায় ৬০টি দোকান হবে। যারা ওই জমিতে দোকান করে দীর্ঘদিন ব্যবসা করছেন বরাদ্দ পাওয়ার জন্য তাদের অগ্রাধিকার থাকবে। দ্রুত ভবনের কাজ শুরু হবে। এর মধ্যে ব্যবসায়ীরা যদি স্থাপনা সরিয়ে না নেয় তা হলে ম্যাজিস্ট্রেট দিয়ে তাদের উচ্ছেদ করা হবে। এর মধ্যে ওই সব দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য পল্লী বিদ্যুৎ সমিতিকে নোটিশ দেওয়া হয়েছে। মঙ্গলবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের কাজ শুরু হবে।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতির -২ নওয়াপাড়া জোনাল অফিসের উপ মহা ব্যবস্থাপক আব্দুল্লা আল মামুন বলেন, জেলা পরিষদের নোটিশ পেয়েছি। মঙ্গলবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের কাজ শুরু হবে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!