খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২
খুলনায় শ্রমিক দলের বিভাগীয় প্রতিনিধি সভা

নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি নিরঙ্কুশ বিজয়ী হবে : শিমুল বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক

নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি নিরঙ্কুশ বিজয়ী হবে। দেশকে কল্যাণকামী রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা গ্রহণ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। শ্রমজীবি মানুষকে রাষ্ট্র পরিচালনায় অংশীদার করার অঙ্গীকার করেছেন তিনি।

খুলনায় জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত বিভাগীয় প্রতিনিধি সভায় এ কথা জানান শ্রমিক নেতা ও বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

আগামীতে জনগনের সরকার প্রতিষ্ঠিত হলে শ্রমজীবী মানুষের কল্যাণে যা কিছু করার পরিকল্পনা রয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের, তার একটি দীর্ঘ বিবরণ তুলে ধরেন তিনি। এর মধ্যে রয়েছে- সকল শ্রমিক সংগঠনের রেজিস্ট্রেশন গ্রহণে রাষ্ট্রীয়ভাবে সহায়তা করা; সকল শ্রমিককে পরিচয় পত্র প্রদান; সকল শ্রমিককে রাষ্ট্রীয় কল্যাণ তহবিল থেকে ভাতা প্রদান; কর্তব্যরত অবস্থায় মারা যাওয়া শ্রমিক পরিবারকে কল্যাণ তহবিল থেকে ১০ লাখ টাকা প্রদান; অবৈধ চাঁদাবাজি, জুলুম থেকে শ্রমিকদের রক্ষা করা, শ্রমিকদের জন্য রেশনিং প্রথা চালু করা। শিল্প নগরী খুলনার হারানো গৌরব ও ঐতিহ্য ফিরিয়ে আনতে বন্ধ কলকারখানা পর্যায়ক্রমে চালু করা হবে বলেও জানান তিনি।

বুধবার সকালে খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত এ প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে শিমুল বিশ্বাস আরও বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিজেকে শ্রমিক হিসেবে পরিচয় দিতেন। ১৯৭৫ এ রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর তিনি এই শ্রমজীবী মানুষকে সাথে নিয়ে উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি শুরু করেছিলেন। তলাবিহীন ঝুড়ি বাংলাদেশকে তিনি মেরামত করেছিলেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াও নিজেকে শ্রমজীবী মানুষ হিসেবে ভাবতেন। প্রতিহিংসাপরায়ন সরকার অন্যায়ভাবে তাকে সাজা দিয়ে কারাবন্দী রাখলেও এই মুহুর্তের বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয়তম নেত্রী তিনি।

প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, যুবলীগের সমাবেশের মাধ্যমে সরকার তার শক্তি প্রমাণ করতে চেয়েছিল। কিন্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়া দলীয় নেতাকর্মী পাওয়া যায়নি। দেশনায়ক তারেক রহমান দেশের জনগনকে উদ্দীপ্ত করে তুলেছেন বলে বিএনপির বিভাগীয় গণসমাবেশগুলোতে মানুষের ঢল নামছে।

শ্রমিক দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি আব্দুর রহিম বক্স দুদুর সভাপতিত্বে বিভাগীয় প্রতিনিধি সভায় স্বাগত বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, শ্রমিক দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!