খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের ইতিহাস গড়া জয়

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। আগের ১০ দেখায় একবারও জিততে পারেনি বাংলাদেশ। এই প্রথম নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে জিতল টাইগাররা। ব্যবধানটাও থাকল বেশ বড়। পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে ৭ উইকেটের বড় জয় পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মিরপুরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ম্যাচে সফরকারীরা বরণ করে নিয়েছে ৭ উইকেটের পরাজয়। টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম জয়।

নিউজিল্যান্ডকে মাত্র ৬০ রানে গুটিয়ে দিয়ে বাংলাদেশের ওপেনাররা আলো ছড়াতে পারেননি। বিশ্বকাপ দল থেকে তামিম ইকবাল নাম প্রত্যাহার করার দিনে ওপেনিং জুটি আবারও জাগিয়েছে দুশ্চিন্তা।

প্রথম ওভারে ১ রান নেওয়া নাঈম শেখ (৬ বলে ১ রান) দ্বিতীয় ওভারের প্রথম বলে অভিষিক্ত কোল ম্যাককঞ্চির ক্যারিয়ারের প্রথম বলে হেনরি নিকোলসকে ক্যাচ তুলে দেন। পরের ওভারে সাজঘরে ফেরেন লিটন দাস। ইনিংসের ১৭তম বলে দলীয় ৭ রানের মাথায় এজাজ পেটেলের বলে অধিনায়ক ও উইকেটরক্ষক টম ল্যাথামের স্টাম্পিংয়ের শিকার হন।

এরপর দলের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ওভারপ্রতি প্রয়োজনীয় রান বেশি না হওয়ায় জয় তুলে নিতে তাদের তাড়াহুড়া ছিল না। সাবধানী ব্যাটিংয়ে দুজনে জয়ের পথে এগিয়ে নেন দলকে।

সাকিব অবশ্য জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি। দুটি চারের সহায়তায় ৩৩ বলে ২৫ রান করে রাচিন রবীন্দ্রকে উইকেট বিলিয়ে দেন তিনি। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে মুশফিক জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন, ১৫ ওভারে, ৭ উইকেট হাতে রেখে। মুশফিক ২৬ বলে ১৬ ও রিয়াদ ২২ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১৪.৫ ওভারে মাত্র ৬০ রানে অলআউট হয় নিউজিল্যান্ড, যা বাংলাদেশের বিপক্ষে এবং নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান তিনটি এবং সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন দুটি করে উইকেট শিকার করেন। কিউইদের পক্ষে টম ল্যাথাম ও হেনরি নিকোলস ছাড়া কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি।

সংক্ষিপ্ত স্কোর

টস : নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড : ৬০/১০ (১৬.৫ ওভার)
ল্যাথাম ১৮, নিকোলস ১৭
মুস্তাফিজ ১২/৩, নাসুম ৫/২, সাইফউদ্দিন ৭/২, সাকিব ১০/২, মেহেদী ১৫/১

বাংলাদেশ : ৬২/৩ (১৫ ওভার)
সাকিব ২৫, মুশফিক ১৬*, রিয়াদ ১৪*
এজাজ ৭/১, ম্যাককঞ্চি ১৯/১

ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!