খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

নাশকতা মামলায় জামিনে মুক্তি পেলেন বিএনপির ৩০ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

নাশকতা মামলায় বাগেরহাট জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির ৩০ নেতাকর্মী।সোমবার (২০ মার্চ) বিকেলে বাগেরহাট জেলা কারাগার থেকে এই নেতাকর্মীদের মুক্তি দেওয়া হয়। এর আগে ১৩ মার্চ হাইকোর্টের বিচারপতি এমডি সেলিম এবং বিচারপতি মোঃ রিয়াজ উদ্দিন খানের দৈত্য বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আইনিপ্রক্রিয়া শেষে নেতাকর্মীদের মুক্তি দিল বাগেরহাট কারাগার কর্তৃপক্ষ।

জামিনে মুক্তিপ্রাপ্তদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এমএ সালাম, বিএনপি নেতা শরিফুল কারিম, হাজরা আছাদুল ইসলাম পান্না, শাহেদ আলী রবি, সোহেল তরফদার, শহিদুল ইসলাম, এমডি সাইদ শেখ, রফিকুল নকিব, মোঃ আবুল হাসান, মোঃ নাসির উদ্দিন হাওলাদার, মোঃ ফিরোজ বিশ্বাস, শেখ সিরাজুল ইসলাম, মীর মোশাররফ হোসেন, আমিরুল শেখ, জেলা যুব দলের সাবেক সভাপতি আইয়ুব আলী মোল্লা বাবু অন্যতম।

এদিকে নেতাদের কারামুক্তির খবরে জেলার বিভিন্ন স্থান থেকে আসা বিএনপির নেতাকর্মীরা জেলা কারাগার গেটে ভীড় জমায়। কারামুক্ত নেতাদেরকে ফুলের মালা দিয়ে স্বাগত জানান তারা। দীর্ঘদিন পরে কারামুক্ত হওয়ায় নেতাদের জড়িয়ে ধরে আবেগ অনুভুতি প্রকাশ করেন কর্মীরা।

বিএনপি নেতাদের আইনজীবী শহিদুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নাশকতার মামলায় কারাগারে থাকা নেতাকর্মীদের মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

এর আগে গেল ২৫ ফেব্রুয়ারি বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামের মুনিগঞ্জস্থ বাসভবন এবং পুরাতন বাজারসহ শহরের বিভিন্ন স্থান থেকে বিএনপির ৩০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে নাশকতার মামলা দায়ের করে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়। সেই থেকে বাগেরহাট জেলা কারাগারে ছিলেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!