খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

নানা কর্মসূচির মধ্যদিয়ে স ম আলাউদ্দিনের ২৬ তম মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

বিন্ম্রশ্রদ্ধা, ভক্তি ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দৈনিক পত্রদূত সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহীদ স.ম আলাউদ্দিনের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (১৯ জুন) সকাল থেকে তালা উপজেলার মিঠাবাড়ির সবুজ চত্বরে ২৬ বছর আগে চিরনিদ্রায় শায়িত স,ম আলাউদ্দিনের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে হাজির হয়েছিলেন হাজারো মানুষ। তারা প্রাণ খুলে তার জন্য দোয়া করলেন এবং তার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন।

মাজার জিয়ারতকালে সেখানে অনুষ্ঠিত এক সমাবেশের বক্তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বলেন, সাতক্ষীরার উন্নয়নের সূতিকাগার শহীদ স,ম আলাউদ্দিনের কাছে আমরা ঋণী। আমরা তার এই ঋণ শোধ করতে পারিনি। তিনি এই সমাজের উন্নয়নে যা কিছু করণীয় তা করেছেন। তিনি নির্বাচিত প্রাদেশিক পরিষদ সদস্য হয়েও সরাসরি রণাঙ্গনে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, ৭০ এর গণপরিষদের সদস্য নির্বাচিত হওয়া, ভোমরা স্থলবন্দর প্রতিষ্ঠা, সাতক্ষীরা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠা, দৈনিক পত্রদূত পত্রিকা প্রতিষ্ঠা, বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠাসহ নানা বিষয়ের উন্নয়নে ভূমিকা রেখেছিলেন। ঘাতকরা তার উন্নয়নযাত্রায় বাঁধা সৃষ্টি করতে এবং তার পথকে চিরতরে রুদ্ধ করতে ১৯৯৬ এর ১৯ জুন রাতে নিজ পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় তাকে গুলি করে হত্যা করে। এই হত্যার পর আরও ২৬ বছর পার হলেও সাতক্ষীরাবাসী তার বিচার পায়নি। বক্তারা খুনীদের বিচার বাস্তবায়নের জোর দাবি জানান।

এর আগে বীর মুক্তিযোদ্ধা শহীদ স.ম আলাউদ্দিনের মাজারে শ্রদ্ধা নিবেদন করে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, দপ্তর সম্পাদক শেখ হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, সাতক্ষীরা সদর উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, তালা উপজেলা কমিটির সভাপতি শেখ নুরুল ইসলাম, শেখ আনসার আলী, স.ম আক্তারুল ইসলাম, সমীর কুমার বসু প্রমুখ। জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু ও সম্পাদক মঞ্জুর হোসেনের নেতৃত্বে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। জেলা তাঁতী লীগের পক্ষ থেকে পৃথক শ্রদ্ধা নিবেদন করেন জেলা কমিটির সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেনসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের পক্ষে সংগঠনের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার সুমনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি মোঃ আনিসুর রহিম, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, রবিউল ইসলাম, আমিরুজ্জামান বাবু, আব্দুস সামাদ, শেখ রফিকুল ইসলাম শাওন, আসাদুজ্জামান সরদার, মুনসুর রহমান, আশরাফুল ইসলাম খোকন প্রমুখ। এয়াড়া সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের পক্ষে সংগঠনের আহবায়ক আবুল কাশেম ও সদস্য সচিব আমিনা বিলকিস ময়নার নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের অপর গ্রুপের সদস্য সচিব শেখ আহসানুর রহমান রাজিব, এম জিল্লুর রহমানসহ টিভি সাংবাদিক ও ক্যামেরা পারসনবৃন্দ।

দৈনিক পত্রদূতের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন বার্তা সম্পাদক এসএম শহিদুল ইসলাম, জেনারেল ম্যানেজার রফিকুল ইসলাম, শেখ আব্দুল আলিম, আব্দুর রহিম, সেলিম হোসেন, আল মামুন প্রমুখ। বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়লা পারভিন সেঁজুতির নেতৃত্বে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গের পক্ষ থেকে মরহুমের কবরে শ্রদ্ধা জানানো হয় এবং পৃথক পৃথকভাবে আলোচনা সভা ও দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়।

 

খুলনা গেজেট/ আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!