খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

নতুন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন সাবেক বাণিজ্যমন্ত্রী লিজ ট্রাস। এ ছাড়া দায়িত্ব নেওয়ার পর মন্ত্রীসভায় প্রথম বারের মতো বেশ কিছু পরিবর্তন এনেছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

এর আগে বাণিজ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন লিজ ট্রাস। মারগারেট বেকেটের পর তিনি যুক্তরাজ্যের দ্বিতীয় নারী পররাষ্ট্রমন্ত্রী। বেকেট লেবার দলীয় সরকারের ২০০৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। কনজারভেটিভ সরকারের প্রথম পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস।

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের পর সৃষ্ট সংকট সঠিকভাবে মোকাবিলা নিয়ে সমালোচনা হয়। এরপরই ডোমিনিক রাবকে পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হলো। গত ১৫ আগস্ট যখন তালেবান কাবুলে ঢুকে পড়ে, সে সময় ছুটি কাটাতে গ্রিসের ক্রিটে যান পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব। এরপর তাঁর পদত্যাগের দাবি ওঠে।

ডোমিনিক রাবকে আইন বিষয়ক মন্ত্রী করা হয়েছে। এ ছাড়া রাবকে ডেপুটি প্রধানমন্ত্রী করা হয়েছে। প্রধানমন্ত্রী বরিস জনসন যখন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। সে সময় সরকার পরিচালনার দায়িত্ব পালন করেছিলেন ডোমিনিক রাব।

অন্যদিকে, জলবায়ু মন্ত্রী অ্যান-ম্যারি ট্রেভেলিয়ান বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!