খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

নগরীতে রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি!

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এলাকার বিভিন্ন সড়কের মাঝখানেই দেখা মিলছে বৈদ্যুতিক খুঁটির। যার ফলে সৃষ্টি হচ্ছে দুর্ঘটনা এবং বিপাকে পড়ছেন পথযাত্রীরা। পুরানো বা নতুন সড়ক সবখানেই রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি আছে। রাস্তা সংস্কার করার সময় এগুলো অপসারণ না করেই পুনরায় রাস্তার কাজ করা হচ্ছে। ফলে ১২ বা ১৬ ফুটের পাকা রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করেই ঢালাই কাজ করায় নাগরিক সমস্যার সৃষ্টি হয়েছে।

জানা যায়, কেসিসির পক্ষ থেকে নগরীর বিভিন্ন সড়ক উন্নয়ন এবং সংস্কারের কাজ চলছে। এর মধ্যে রাস্তার প্রশস্তকরণের কারণে অনেক বৈদ্যুতিক খুঁটি সড়কের মাঝখানে চলে আসছে। এ ব্যাপারে উদাসীন ঠিকাদার, কেসিসি এবং ওজোপডিকো। খরচ এবং অবহেলার কারণেই তিনটি পক্ষই বৈদ্যুতিক খুঁটি না সরিয়েই রাস্তার প্রশস্ত করছে। এমন চিত্র নগরীর ৪ নং ওয়ার্ডের হোসেন শাহ রোডের কৃষি কলেজ কবরস্থানের সামনে।

এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদারের অবহেলার কারণে পথযাত্রীসহ সকলেই এখন বিপাকে পড়ছেন। বড় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। প্রতিনিয়ত ঘটছে ছোটখাট দুর্ঘটনা। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের স্বদিচ্ছা থাকলে এই সমস্যায় পড়তে হতো না এলাকাবাসীর। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল, বর্তমান খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রবেশের একমাত্র পথ এটি। এই বৈদ্যুতিক খুঁটির কারণেই বাস ঢুকতে পারছে না। এলাকার মানুষ বাসা পরিবর্তনের সময়ও গাড়ি প্রবেশ করতে না পারায় সমস্যায় পড়ে। এমন অবস্থায় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।

খুলনা সিটি কর্পোরেশনের চীফ ইঞ্জিনিয়ার মো: এজাজ মোর্শেদ চৌধুরী খুলনা গেজেটকে জানান, যে সকল রাস্তার মাঝখানে বা নিকটেই বৈদ্যুুতিক খুঁটি রয়েছে, সেগুলো অপসারণের জন্য ওজোপাডিকোকে চিঠি দেওয়া হয়েছে। তারাই তাদের খরচে এগুলো অপসারণ করে স্থানাস্তরিত করবে।

ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর কোম্পানী সেক্রেটারী আব্দুল মোতালেব জানান, রাস্তার মাঝে এবং পাশ্ববর্তী জায়গার বৈদ্যুতিক খুঁটি অপসারণের বিষয়ে কাজ চলমান আছে।

খুলনা গেজেট/নূর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!