খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

ধর্ষণের প্রতিবাদে খুবি শিক্ষার্থীদের মানববন্ধন

খুবি প্রতিনিধি

দেশজুড়ে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে অপরাধীদের বিচারের দাবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দেশের এ চলমান ধর্ষণ মহামারীতে গভীর উদ্বেগ প্রকাশ করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের মাস্টার্স এর শিক্ষার্থী মতিউর রহমান বলেন, আজকে রাজনৈতিক ব্যক্তিবর্গের ছত্রছায়ায় বা দীর্যস্থায়ীবিচার প্রক্রিয়ার কারণে ধর্ষকেরা পার পেয়ে যাচ্ছে। যতদিন না ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করা না হবে ততদিন এর প্রতিকার কোনোভাবেই সম্ভব নয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত রেজওয়ানা তিশা আক্ষেপ করে বলেন, আজকে আমার মত মেয়েরা যখন ঘর থেকে বের হচ্ছি তখন কমপক্ষে বিশবার ভাবতে হয় যে আমার জন্য কি কি মন্তব্য আসতে পারে, চারিদিকে যেন কতৃত্বের চোখ। এর থেকে বেরিয়ে এসে শুধু মুখে নয়, বাস্তবে সমান অধিকার নিশ্চিত করতে হবে। তাহলে এর নিস্তার সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষক মাহদী-আল মুহতাসিম নিবিড় বলেন, আমরা আমাদের পশুত্বকে কেনো দমন করতে পারছি না? উন্নয়ন হচ্ছে জিডিপি বেড়েছে, প্রবৃদ্ধি হচ্ছে কিন্তু আত্মার উন্নয়ন হচ্ছে না। আত্মার উন্নয়ন ব্যতীত এই পশুত্বকে দমন করা সম্ভব নয়। আমরা শিশু বেলায় মিনা কার্টুন দেখেছি, সেখানে শেখার অনেক কিছুই ছিলো। কিন্তু এখনকার প্রজন্ম দেখে টিকটক। এ থেকে কি শিখছে তারা?

বিশ্ববিদ্যালয়ের একই ডিসিপ্লিনের শিক্ষক শামীম রেজা বলেন, আমাদের এই স্বাধীন দেশে আমার বোন গণপরিবহনে নিরাপদ নয়। কোন মুখ নিয়ে দাঁড়িয়েছি জানি না। আমাদের দেশের রাষ্ট্রব্যবস্থায় বিচারহীনতার সংস্কৃতি চলছে।

 

খুলনা গেজেট/ কে এম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!