খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  প্রধানমন্ত্রীর সাথে কাতারের আমীরের বৈঠক চলছে

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবি নারী ও শিশু অধিকার ফোরামের

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত নারী ও শিশু ধর্ষণ, হত্যা ও নির্যাতনরে সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার, বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে অপরাধীদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং নারী-শিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার দাবি জানিয়েছে নারী ও শিশু অধিকার ফেরাম খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ।

রোববার দুপুরে খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর পেশকৃত স্মারকলিপিতে নেতৃবৃন্দ এ দাবি জানান। একই সঙ্গে নারীর সম্ভ্রমহানী, শিশু ও নারীর উপর ক্রমবর্ধমান পৈশাচিক বর্বরতায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সাম্প্রতিক সময়ে খুলনা নগরীর গল্লামারী ও রূপসা উপজলার জাবুসা, পাইকগাছা, সিলেট এমসি কলেজ, নোয়াখালী বেগমগঞ্জ, খাগড়াছড়ি, মুন্সিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সংঘটিত নারীর সম্ভ্রমহানি, নারীর ও শিশুর উপর নারকীয় পাশবিক বিভৎস নির্যাতন-সহিংসতা দেশে মহামারীর মতো ছড়িয়ে পড়েছে। যা সুস্থ বিবেকবান সকল মানুষকে চরম আতংকগ্রস্থ করে তুলেছে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ফোরামের মহানগর আহবায়ক ও কেসিসির সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান মনি, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, ফোরামের সদস্য সচিব নারীনেত্রী রেহানা ইসা, বিএনপি নেতা সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চু, স ম আব্দুর রহমান, শিক্ষাবিদ অধ্যক্ষ তারিকুল ইসলাম, মোল্লা খায়রুল ইসলাম, সিরাজুল হক নান্নু, শাহিনুল ইসলাম পাখি, শেখ সাদী, সাদিকুর রহমান সবুজ, খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সহ-সভাপতি নিজামুর রহমান লালু, হাসানুর রশীদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, শরিফুল ইসলাম বাবু, এডভোকেট কানিজ ফাতেমা আমিন, ফোরাম নেতা মাহবুব আলম বাদশা, সাবেক কাউন্সিলর হাসনা হেনা, আনজিরা খাতুন, ইসহাক তালুকদার, ওয়াহিদুর রহমান দিপু, আব্দুল আলিম, আব্দুল মতিন, জি এম রফিকুল ইসলাম, গৌতম দে হারু, এডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, আনিসুর রহমান, আরিফুল ইসলাম, মুশফিকুর রহমান অভি, আল মামুন, আলমগীর হোসেন প্রমূখ।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!