খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

দ্রুত খুলনা মহানগরীর সকল সড়ক সংষ্কারের দাবি খুলনা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

বিভাগীয় শহর, বন্দর-শিল্প, বানিজ্য ও টুরিজম নগরী খুলনা সড়কে সীমাহীন দুরাবস্তা, ভাঙ্গা চোরা ও আবর্জনার স্তুপ একটি দূর্গন্ধময় নগরীতে পরিণত হয়েছে। দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে খুলনা বিএনপি।

দাবীতে বলা হয়েছে, এক সময়ের ঐতিহ্যবাহী বন্দর ও শিল্প নগরী বর্তমানে টুরিজম শহর খুলনার বিদ্ধস্থ সড়ক, অপরিষ্কার ড্রেন, ময়লার স্তুপ ও দূর্গন্ধময় শহর চলাচল ও বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। শহরে প্রবেশে সকল পথ রূপসা-শিপইয়ার্ড রোড, গল্লামারী-ময়লাপোতা সড়ক, সোনাডাঙ্গা বাসষ্ট্যান্ড বাই রোড, জলিল স্মরণী, মুজগুন্নি সড়ক, বাসষ্ট্যান্ড-মেডিক্যাল কলেজ রোড, আবু নাসের হাসপাতাল বাইপাস সড়ক, বিআইটি বাইপাস সড়ক দিয়ে যান চলাচল প্রায় বন্ধ হতে চলেছে। এছাড়া মুল শহরের প্রায় সকল সড়ক বেহাল দশ। শিল্প শহর খালিশপুর প্রবেশ ও বের হওয়ার পথে মহা দূযোর্গ। এছাড়া সামসুর রহমান রোড, আহসান আহমেদ রোড, হাজী মুহসীন রোড, খানজাহান আলী রোড, মিয়াপাড়া, টুটপাড়া, বকসীপাড়া প্রধান সড়কসহ ৩৪টি ওয়ার্ড ইউনিয়নের সকল মুল সড়কেরই একই অবস্থা।

বিবৃতিতে বলা হয়, খুলনায় বেড়াতে আসা মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হচ্ছে বহমান শহরের অবস্থা দেখে। গত এক বছর ড্রেন পরিষ্কার না করায় ড্রেন উপচিয়ে পানি রাস্তায়। নতুন বিড়ম্বনায় জোয়ারের পানিতে নগরবাসী রাস্তায় হাটতে পারে না, জুতা-সেন্ডেল হাতে নিয়ে চলতে হয়। ড্রেনের পানি নিষ্কাশনে নগরীর কয়েকটি স্লুইস গেট নষ্ট হওয়ার পরও দীর্ঘদিন মেরামত নেই।

নেতৃবৃন্দরা আরো বলেন, সরকার ও সরকারি দলের উন্নয়নের জোয়ারের গল্প চালু থাকলেও নগর বসবাসের অনুপযুক্ত হয়ে পড়েছে। বয়োবৃদ্ধ রোগী, মহিলা শিশু বৃদ্ধাদের চলাচলে কষ্ট হচ্ছে। যানবাহন ক্ষতিগ্রস্থ হচ্ছে। বাড়ি ভাড়া হচ্ছে না অথচ ট্যাক্সের টাকা না দিলে মালক্রোক হচ্ছে। করোনাকালের ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি জনগণ। ব্যবসা বানিজ্যে চলছে বন্ধত্ব।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে খুলনা সিটি কর্পোরেশন ও সড়ক-জনপথ বিভাগকে ঘুমিয়ে না থেকে বিভাগীয় শহর খুলনার সড়ক উন্নয়নে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে এবং তা আগামী শীত মওসুমের মধ্যে একই সাথে অফিসের এসি রুমের মধ্যে বসে কর্মপরিকল্পনা তৈরী না করে জনগণের বাহনে সরোজমিন ঘুরে বাস্তব পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছে।

বিবৃতিদাতারা হলেন খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ। সূত্র : প্রেস রিলিজ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!