খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

দ্বিকক্ষ বিশিষ্ট পার্লামেন্ট করবে বিএনপি : এ্যানি

নিজস্ব প্রতিবেদক

জাতিকে রক্ষা করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জাতীয় সরকার গঠনের কথা বলেছেন। আর অনিয়ম দুর্নীতি হঠিয়ে ক্ষমতার ভারসাম্য রক্ষার জন্য দ্বিকক্ষ বিশিষ্ট সরকার প্রণয়ন করবে বিএনপি। বিএনপির এই অঙ্গীকারকে তৃণমূলের মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য পেশাজীবী সমাজের প্রতিনিধিদের প্রতি আহবান জানানো হয়েছে।

শুক্রবার বিকেলে খুলনায় বিএনপি মিডিয়া সেলের পক্ষ থেকে আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহবান রাখেন মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি। খুলনা প্রেসক্লাবের ব্যাংকুয়েট হলে ‘জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক এ মতবিনিময় সভায় নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও সাবেক এমপি শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতীয়তাবাদী রাজনীতি প্রবর্তনের মাধ্যমে বহুদলীয় গণতন্ত্রের পথ উন্মুক্ত করেছিলেন। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়া ভিশন টোয়েন্টি থার্টি ঘোষণার মাধ্যমে ক্ষমতার ভারসাম্য প্রতিষ্ঠায় দ্বিকক্ষ বিশিষ্ট পার্লামেন্ট প্রতিষ্ঠার কথা বলেছিলেন। চলমান আন্দোলনে যারাই শরীক আছেন, তাদের সবাইকে নিয়ে তারেক রহমান জাতীয় সরকার গঠনের কথা বলেছেন। সারা দেশে এ ধরনের মতবিনিময় সভা আয়োজনের মাধ্যমে তৃণমুলের মতামত সংগ্রহ করা হচ্ছে। সেই সাথে বিএনপির অঙ্গীকারকে জনগনের কাছে পৌঁছে দেয়া হচ্ছে।

এ্যানি বলেন, সরকারের প্রধানমন্ত্রীর গত সপ্তাহে দেয়া দুটি বক্তব্য রাজনৈতিক মহলে সমালোচনার জন্ম দিয়েছে। তিনি বলেছেন, বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারও জেলে পাঠানো হবে। আর বলেছেন, বিএনপির পরিণতি হেফাজতের মতো হবে। এটা একজন প্রধানমন্ত্রীর মুখের ভাষা হতে পারেনা। দেশে জংলী শাসন কায়েম হয়েছে দাবি করে তিনি বলেন, এই দুঃশাসনকে আর দীর্ঘায়িত হতে দেয়া যায়না। জিয়াউর রহমান বলেছিলেন, জনগনই সকল ক্ষমতার উৎস। সেই জনগনকে ঐক্যবদ্ধ হবার মাধ্যমে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের হাতকে শক্তিশালী করতে হবে।

মিডিয়া সেলের সদস্য ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী আব্দুল্লাহ হোসেন বাচ্চু ও গাজী আব্দুল বারী, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর ড. হারুন অর রশিদ খান, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব অধ্যাপক ডাঃ সেখ মোঃ আখতার উজ জামান, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর, বিজেপির নগর সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম জুয়েল, প্রফেসর শেখ মাহমুদুল হাসান পলাশ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ রাশিদুল ইসলাম, মিডিয়া সেলের সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলালউদ্দিন, ড্যাব নেতা ডাঃ আকরামুজ্জামান, নারী নেত্রী অ্যাডভোকেট আক্তার জাহান রুকু, মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, বন্ধন সভাপতি আব্দুর রহমান, ড্যাব নেতা ডাঃ আবু জাফর মোঃ সালেহ পলাশ ও খুলনা বিশ^বিদ্যালয়ের ড. মোঃ নাজমুস সাদাত।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল ও মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা। উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সম্মানিত সদস্য আলহাজ রকিবুল ইসলাম বকুল, জেলা আহবায়ক আমীর এজাজ খান, মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী।

মিডিয়া সেলের পক্ষে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোরশেদ খান, আতিকুর রহমান রুমন, সাবেক এমপি শাম্মী আক্তার ও আলী মাহমুদ। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ জাহিদুর রহমান।

মতবিনিময় সভায় আইনজীবী, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, কৃষিবীদ, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন।

বক্তারা জনগনের অধিকার প্রতিষ্ঠায় সংবিধানের সংশোধন ও মতপ্রকাশের স্বাধীনতা হরণকারী বিভিন্ন কালাকানুন বাতিলের দাবি জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!