খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

দৌলতপুর ও খালিশপুরে সিটি মেয়রের শিশু খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য আওয়ামী লীগ সরকারের বিকল্প নাই। তাই আবারও এই সরকারকে ক্ষমতায় রাখতে হবে এবং আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। ভোটাধিকার প্রয়োগ প্রত্যেক ভোটারের জন্য অবশ্য পালনীয় কর্তব্য হিসেবে উল্লেখ করে তিনি প্রত্যেক ভোটারকে নির্দিষ্ট সময়ের মধ্যে ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের আহবান জানান।

তিনি মঙ্গলবার দুপুরে কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল মাঠে খালিশপুর থানা এলাকার ৯টি ওয়ার্ডের প্রকল্পের সুবিধাভোগী পরিবারের মাঝে শিশুখাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। স্থানীয় সরকার বিভাগ, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি ও ফরেন, কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিসের কারিগরি ও আর্থিক সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ প্রকল্পের স্বাস্থ্য ও পুষ্টি সহায়তা কার্যক্রমের আওতায় এ শিশুখাদ্য বিতরণ করা হচ্ছে।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় দরিদ্র ও স্বল্প আয়ের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু নির্বাচন প্রাক্কালে একটি মহল দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। খুলনা মহানগরীসহ দেশের সামগ্রিক উন্নয়নের স্বার্থে আগামী সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করার মধ্যে স্বার্থন্বেষী মহলের সকল অপতৎপরতা নস্যাৎ করতে হবে।

কেসিসি’র কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মুন্সী আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম মুন্না ও এ্যাড: মেমোরী সুফিয়া রহামন শুনু, কাউন্সিলর মো: সুলতান মাহমুদ পিন্টু, মো: ডালিম হাওলাদার, এমডি মাহফুজুর রহমান লিটন, কাজী তালাত হোসেন কাউট, মো: মনিরুজ্জামান, এস এম খুরশিদ আহম্মেদ টোনা, সংরক্ষিত আসনের কাউন্সিলর পারভীন আক্তার ও রহিমা আক্তার হেনা। অন্যান্যের মধ্যে প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফাসহ সিডিসি নেতৃবৃন্দ ও সুবিধাভোগী পরিবারের সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রকল্পের স্বাস্থ্য ও পুষ্টি সহায়তা কার্যক্রমের আওতায় খালিশপুর থানা এলাকার ৯টি ওয়ার্ডের নির্বাচিত ০ থেকে ৬ মাস বয়সী ও ৭ থেকে ১৮ মাস বয়সী সর্বমোট ৩’শ ৮১টি সুবিধাভোগী পরিবারের মাঝে পুষ্টিকর খাদ্য সহায়তা প্রদান করা হয়। পরিবার প্রতি পুষ্টিকর খাবারের মধ্যে রয়েছে ৩০টি ডিম, এক লিটার তেল ও এক কেজি মুশরের ডাল এবং খাদ্য সামগ্রী ক্রয়ে পরিবার প্রতি মাসিক ৬৮০ টাকা হারে ৩১টি ওয়ার্ডে সর্বমোট ৬০ লাখ ২৬ হাজার ৪৮৮ টাকা ব্যয় হবে। আগামী ৫ মাস এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।

এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ৫নং ওয়ার্ড কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দৌলতপুর থানা এলাকার ৬টি ওয়ার্ডের ৩’শ ৬২টি সুবিধাভোগী পরিবারের মাঝে শিশু খাদ্য বিতরণ করেন। কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর মো: আব্দুর রাজ্জাক, মো: সাইফুল ইসলাম, মো: আব্দুল সালাম, মো: কবির হোসেন কবু মোল্যা, শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা খাতুন ও সাহিদা বেগম। প্রকল্পের টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফাসহ সিডিসি নেতৃবৃন্দ ও সুবিধাভোগী পরিবারের সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!