খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

দেশে ফিরল ভারতের জেলখানায় আটক ২৬ বাংলাদেশি জেলে

বেনাপোল প্রতিনিধি

তিন মাস পর দেশে ফিরলেন ভারতের পশ্চিমবঙ্গের জেলখানায় আটক ২৬ জন বাংলাদেশি জেলে। মঙ্গলবার ( ৮ নভেম্বর) বিকালে ২৬ জন জেলেকে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ‘বিশেষ ট্রাভেল পাসে’ বাংলাদেশের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট বঙ্গোপসগারে ইলিশ ধরতে গিয়ে সামুদ্রিক ঝড়ের কবলে পড়েন বাংলাদেশি অনেক মৎস্যজীবী। সমুদ্রে ভাসতে ভাসতে তারা সাগরের ভারত সীমান্তে গেলে এ সমস্ত মৎস্যজীবীদের উদ্ধার করে ভারতীয় জেলে ও সেখানকার কোস্টগার্ড পুলিশ।

আটকদের মধ্যে গত ১ নভেম্বর ৪০ জনের নাগরিকত্ব নিশ্চিত হওয়ার পর কলকাতা নিযুক্ত বাংলাদেশি ডেপুটি হাইকমিশনের পক্ষ থেকে তাদের বাংলাদেশে হস্তান্তর করে। এবং আজ ২৬ জনকে হস্তান্তর করেন। এর পিরোজপুর ও বরগুনা জেলার বাসিন্দা।

ভারতে নিযুক্ত বাংলাদেশি উপ হাইকমিশনার শেখ মারেফাত তারিকুল ইসলাম জানান, ফেরত আসা বাংলাদেশি ২৬ জন মৎস্যজীবী কাকদ্বীপের বুদ্ধপুর ফ্লাডসেন্টার ও মইপিঠ শেল্টার হোমের নিরাপত্তা হেফাজতে ছিলেন এবং বাকি ১৭ জন ছিলেন মইপিঠ এলাকায়। দুই দেশের সহযোগিতায় এটা দ্রুত সম্ভব হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত আসা বাংলাদেশি জেলেদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসা জেলেদের বেনাপোল পোর্ট থানা থেকে গ্রহণ করে যশোর জাস্টিস অ্যান্ড কেয়ার। আজই তাদের পরিবারেরকাছে হস্তান্তর করা হবে।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!