খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত
নাগরিক কমিটির বক্তরা

‘উন্নয়ন জোয়ারের ঢেউ সাতক্ষীরাকে তেমনভাবে স্পর্শ করতে পারছে না’

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা শনিবার (২৫ মার্চ) বেলা ১২টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের যুগ্ম আহবায়ক অ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল। সভায় ২৫ মার্চের বিভীষিকাময় ভয়াল গণহত্যার কালো রাতে নিহতদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়।

সভায় বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল হামিদ, সুধাংশু শেখর সরকার, আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, শেখ হারুন অর রশিদ, মাধব চন্দ্র দত্ত, কমরেড আবুল হোসেন, অধ্যাপক ইদ্রিশ আলী, অ্যাড.আল মাহামুদ পলাশ, আলী নুর খান বাবলু, জিএম মনিরুজ্জামান, আসাদুজ্জামান লাভলু, অ্যাড.আবুল কালাম আজাদ প্রমুখ।

সভায় সাতক্ষীরা শহরের তীব্র যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ, রাস্তাঘাট ও ড্রেনেজ সমস্যা সমাধানে পৌর কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করা হয়।

সভায় বলা হয়, সারাদেশে উন্নয়নের জোয়ার বাইছে। কিন্তু সেই জোয়ারের ঢেউ সাতক্ষীরাকে তেমনভাবে স্পর্শ করতে পারছে না। জেলার অধিকাংশ রাস্তাঘাট চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অনেকস্থানে ড্রেনেজসহ পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভেঙে পড়েছে।

সভায় আরও উল্লেখ করা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা ও সরকারের সদিচ্ছার পরও নাভারন-মুন্সিগঞ্জ রেললাইন, সাতক্ষীরা বিশ্ববিদ্যালয়, বসন্তপুর নৌ বন্দর, অর্থনৈতিক অঞ্চল, ক্রীড়া কমপ্লেক্স নির্মাণসহ অনেক বিষয়ে গৃহীত পদক্ষেপ এখনও কাগজে কলমে থেকে গেছে। ফলে দেশ এগিয়ে গেলেও এই এলাকা পিছিয়ে থাকছে।

সভায় উপস্থিত নেতৃবৃন্দ সাতক্ষীরা শহর ও পাশ্ববর্তী এলাকার জলাবদ্ধতা নিরসন এবং কপোতাক্ষ খোলপেটুয়াসহ কয়েকটি বড় নদ-নদীর ভেড়িবাধ ভাঙন রোধে শত শত কোটি টাকা ব্যয়ে গৃহীত বিভিন্ন প্রকল্প চালু হলেও তার সুফল নিয়ে সংশয় প্রকাশ করেন।

নেতৃবৃন্দ সাতক্ষীরা জেলার উন্নয়ন ও বিভিন্ন সমস্যা সমাধানে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। সভায় আগামী ৮ এপ্রিল নাগরিক সংলাপ অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!