খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

দেশব্যাপী সিরিজ বোমা হামলা, খুলনায় আ’লীগের প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে এবং হত্যাকারী ও নেপথ্যে কুশীলবদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ এবং সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকাল ৪টায় খুলনা মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি।

সমাবেশে সম্মানীত অতিথি হিসেবে বক্তৃতা করেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান, সহ-সভাপতি কাজী এনায়েত হোসেন, মল্লিক আবিদ হোসেন কবীর, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, সাংগঠনিক সম্পাদক শেখ মো. ফারুক আহমেদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শেখ ফারুক হাসান হিটলু।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে জঙ্গী ও সন্ত্রাসীদের কোন স্থান হবে না। আর কোন অসাম্প্রদায়িক গোষ্ঠী বাংলাদেশকে অস্থিতিশীল করতে পারবে না। বাংলাদেমের ৬৩টি জেলায় একযোগে সিরিজ বোমা হামলা চালিয়ে বাংলাদেশ জঙ্গী ও অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করেছিল স্বাধীনতা বিরোধীরা। কিন্তু তাদের সে চেষ্টা সফল হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ষড়যন্ত্রকারীদের সকল চক্রান্তকে নস্যাৎ করে দিয়েছেন।

প্রতিবাদ সমাবেশে শেষে ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়ে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারী ও নেপথ্যে কুশীলবদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!