খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
আঞ্চলিক কর্মী প্রশিক্ষণ কর্মশালায় চরমোনাই পীর

‘দুর্নীতি-দুঃশাসনমুক্ত খুলনা সিটি গড়তে হাতপাখার মেয়র প্রার্থীকে বিজয়ী করতে হবে’

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ভোট যেমন একটি পবিত্র আমানত, তেমনি একটি সিটি করর্পোরেশনের মেয়রের পদটিও গুরুত্বপূর্ণ। সেই কারণে জনগণের আমানত রক্ষা করে দুর্নীতি দুঃশাসনমুক্ত পরিকল্পিত নগরী গড়তে একজন দ্বীনদার আল্লাহভীরু মানুষকে নির্বাচিত করা সব শান্তিকামী নাগরিকের কর্তব্য। এই আমানত রক্ষা ও কর্তব্য পালনে আসন্ন কেসিসি নির্বাচনে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে হাফেজ মাওলানা আব্দুল আউয়াল কে বিজয় করতে খুলনা সিটি করর্পোরেশন এলাকার জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

মঙ্গলবার বিকেল ৩টায় খুলনার সৈয়দ ফজলুল করিম (রহঃ) ফাউন্ডেশন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি ও আসন্ন কেসিসি নির্বাচনে হাতপাখার মেয়রপ্রার্থী হাফেজ আব্দুল আউয়ালের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি মুফতী ইমরান হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত আঞ্চলিক কর্মী তারবিয়াতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেজাউল করীম আরও বলেন, নির্বাচন আয়োজন ও পরিচালনায় নির্বাচন কমিশনকে অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে তা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে কোনোরকম পক্ষপাতিত্ব করা হলে দেশে নতুন সংকট সৃষ্টি হতে পারে। আমরা আশা করি নির্বাচন কমিশন এ ভোটের মাধ্যমে জনগণের আস্থা তৈরি করে নতুন কোনো সংকট সৃষ্টি করবে না।

কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, হাতপাখা প্রতীক নিয়ে এখনই মানুষের দ্বারে দ্বারে নেমে পড়ুন। মানুষের মন জয় করুন। জনগণের সেবা করুন। দেশের যে কোনো কল্যাণে ঝাপিয়ে পড়ুন। হাতপাখা হলো শান্তির প্রতীক। শান্তির প্রতীক নিয়ে জনগণের কাছে আগামীর শান্তির বার্তা পৌঁছে দিন। আমরা একটি মডেল রাষ্ট্র কায়েম করতে চাই। যেখানে দুর্নীতি থাকবে না, চাঁদাবাজি, খুন, গুম থাকবে না। মানুষ শান্তিতে বসবাস করবে।

আঞ্চলিক কর্মী তারবিয়াতে সভাপতির বক্তৃতায় ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর ও কেসিসি নির্বাচনে হাতপাখার মেয়রপ্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল বলেন, স্বাধীনতার পর মানুষ ভেবেছিল তারা শান্তিতে বসবাস করবে, দেশ স্বস্তিতে থাকবে। কিন্তু পরিতাপের বিষয় হলো এ পর্যন্ত যারাই ক্ষমতায় এসেছে তারাই দুর্নীতিতে আপাদমস্তক ডুবে গেছে। এ পরিস্থিতি থেকে উত্তরণে ইসলামকে তথা হাতপাখার প্রার্থীকে ক্ষমতায় প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি বলেন, অনেকেই বলে ইসলাম ক্ষমতায় গেলে মানুষ শান্তি পাবে না। নারীরা ঘরের বাইরে বের হতে পারবে না। আমরা স্পষ্ট করে বলছি, এ ধারণা ভুল। ইসলাম বিজয় হলে নারীরা বেশি সম্মানিত হবে। সকল নাগরিক সুযোগ সুবিধা নিশ্চিত হবে। সবার অধিকার ফিরিয়ে দেয়া হবে। যে যেখানে আছে সে অবস্থায় বহাল থাকবে। কেবল দুর্নীতি থাকবে না। আসন্ন কেসিসি নির্বাচনে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয় করলে খুলনাকে পারিকল্পিত মডেল সিটি হিসেবে গড়ে তুলবেন বলে তিনি জানান।

তারবিয়াতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান।

বিশেষ অতিথির আলোচনায় অধ্যাপক আশরাফ আলী আকন বলেন কোনো ফন্দিফিকির হাতপাখার বিজয় কে রুখতে পারবে না। ইসলামী আন্দোলন বাংলাদেশ ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে ৩ যুগ ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, ইতিহাস-ঐতিহ্য ও সংগ্রামের এই তিন যুগে মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং দ্বীন বিজয়ের লক্ষ্যে দেশের বড় অংশের মানুষের চিন্তার পরিবর্তন করতে সক্ষম হয়েছি। তাই আসন্ন খুলনা সিটি নির্বাচনে পীর সাহেব চরমোনাই মনোনীত হাতপাখার মেয়রপ্রার্থী আব্দুল আউয়াল কে খুলনার মানুষ বিজয় করবে বলে তিনি আশাবাদী।

প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, সমাজে আল্লাহভীরু নেতৃত্ব প্রতিষ্ঠিত না থাকায় জনজীবন আজ বিপর্যস্ত। সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবি, আইনজীবিসহ প্রায় সকল পেশাজীবীশ্রেণী স্বার্থের কারণে দুর্নীতিগ্রস্থ রাজনৈতিক দলগুলোর লেজুরবৃত্তি করে বিভক্ত ও দুর্ণীতিগ্রস্তহয়ে পড়েছে। সিটি করপোরেশন অফিসগুলো দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এগুলোকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত করতে হলে আল্লাহভীরু মেয়র নির্বাচনের বিকল্প নেই। তাই খুলনা সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থীকে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর এর সহ-সভাপতি মুফতী আমানুল্লাহ ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর এর কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান পরিচালক মোঃ নাসির উদ্দিন, সমন্বয়নকারী মুফতি ইমরান হুসাইন,সহ- সমন্বয়কারী হাফেজ আসাদুল্লাহ গালীব, নির্বাচনী প্রধান এজেন্ট শেখ হাসান ওবায়দুল করিম, যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতা এম এ হাসিব গোলদার অর্থ সমন্বয়নকারী আবু গালিব, সহ সম্বয়নকারী রবিউল ইসলাম তুষার, মিডিয়া সমন্বয়কারী আব্দুল্লাহ আল নোমান, এস এম শাহীন হোসেন, ফেরদৌস গাজী সুমন, গনসংযোগ সমন্বয়কারী মোঃ সাইফুল ইসলাম,সহ-গণসংযোগ সমন্বয়কারী মুহ. মঈন উদ্দিন সহ মিডিয়া সমন্বয়ক আব্দুল্লাহ আল-মামুন, সহ মিডিয়া সমন্বয়ক এম এ সাদী, শ্রমিক আন্দোলন মহানগর সভাপতি এস এম আবুল কালাম আজাদ, মোঃ ইব্রাহিম খান, ইসলাম যুব আন্দোলন বাংলাদেশ মহানগর সভাপতি মুফতি আব্দুর রহমান মিয়াজী, মহানগর সহ-সভাপতি ও ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ ইমরান হোসেন মিয়া, সাধারণ স¤পাদক ও ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ আব্দুর রশিদ, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ আকবার আলী পাঠান, ছাত্র নেতা মাহাদী হাসান মুন্না সহ নগরীর সকল থানা ওয়ার্ড থেকে আগত প্রমুখ ।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!