খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

দুর্দান্ত ব্যাটিংএ শতকের পথে লিটন-মুশফিক

ক্রীড়া প্রতি‌বেদক

মুশফিকুর রহিম আর লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে আপাতত চোখে সর্ষেফুল দেখছেন শ্রীলঙ্কান বোলাররা। তৃতীয় দিনের শেষ সেশনের পর চতুর্থ দিনের প্রথম সেশনও পুরোটাই খেললেন বাংলাদেশের এই দুই ব্যাটার। টানা দুই সেশন ধরে লঙ্কান বোলারদের এককথায় শাসন করেছেন তারা। চতুর্থ উইকেটে মুশফিক-লিটনের ১৬৫ রানের জুটিতে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার গড়া রানের পাহাড় অতিক্রম করার পথে রয়েছে বাংলাদেশ।

বুধবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩৮৫ রান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রান টপকে যেতে টাইগারদের প্রয়োজন আর মাত্র ১২ রান।

আগের দিনের ৫৩ রানের সঙ্গে এদিন আর ১৫ রান যোগ করে প্রথম বাংলাদেশী ব্যাটার হিসেবে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিকুর রহিম। ২০০৫ সালে টেস্টে অভিষিক্ত মুশফিক নিজের ৮১ তম টেস্টে এই ইতিহাস গড়েন। সেশন শেষে ২২২ বল থেকে ৮৫ রান করে শতকের পথে আছেন তিনি।

মুশফিকের পাশাপাশি লিটন দাসও নিজের সহজাত ব্যাটিংয়ের মাধ্যমে শতকের কাছাকাছি পৌঁছে গিয়েছেন। ৫৪ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামা লিটন এখন সেঞ্চুরি থেকে আর মাত্র ১২ রান দূরে।

বুধবার সকালে চট্টগ্রামে বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব হয়েছিল। সকাল দশটায় খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে আধঘণ্টা পিছিয়ে এখন সাড়ে দশটায় মাঠে নেমেছেন খেলোয়াড়রা।

৩ উইকেটে ৩১৮ রান নিয়ে চতুর্থ দিন মাঠে নামে বাংলাদেশ। লিটন দাস ও মুশফিকুর রহিম যথাক্রমে ৫৪ ও ৫৩ রানে অপরাজিত থেকে এদিন ব্যাটিং শুরু করেন।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ১৯৯ রানের লড়াকু ইনিংসে চড়ে প্রথম ইনিংসে ৩৯৭ রানের পাহাড় গড়ছিল শ্রীলঙ্কা। ১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে ৬ উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে চারশ ছোঁয়ার আগে বেঁধে ফেলতে অবদান রেখেছিলেন অফ স্পিনার নাঈম হাসান। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে তামিমের অপরাজিত শতক ও জয়-লিটন-মুশফিকের অর্ধশতকে এখন চালকের আসনে রয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!