খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

দুর্গাপূজায় মন্দিরে ১০ জনের বেশি না থাকাসহ ১২দফা নির্দেশনা কেএমপি’র

নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক করোনা মহামারীর মধ্যে এবার শারদীয় দুর্গাপূজা উদযাপিত হবে। ফলে স্বাস্থ্যবিধি ও নিরাপদ সুরক্ষা দুরত্বের ওপরে সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন সকলেই। এবারের দুর্গা পূজায় মন্দিরে একত্রে ১০জনের বেশি প্রবেশ না করাসহ ১২দফা নির্দেশনা দিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। এছাড়া শারদীয় দূর্গোৎসব ও পুজায় অন্য আনুষ্ঠানিকতাও করতে হবে স্বাস্থ্যবিধি মেনে।

রবিবার (১১ অক্টোবর) বেলা ১১ টায় কেএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে কমিশনার মাসুদুর রহামান ভূঞা’র সভাপতিত্বে দুর্গাপূজা উৎসব উদযাপনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্যা জাহাঙ্গীর হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিএসবি) রাশিদা বেগম, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান , ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) রিয়াজ উদ্দিন আহম্মেদ, ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহ্সান শাহ, ডেপুটি উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এমএম শাকিলুজ্জামানসহ কেএমপি’র সকল সহকারী পুলিশ কমিশনারবৃন্দ এবং অফিসার ইনচার্জবৃন্দ। এছাড়া সভায় খুলনায় কর্মরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা, কেসিসি, পুলিশিং ফোরাম ও খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডুসহ থানা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

নির্দেশনার মধ্যে রয়েছে- অঞ্জলি ও আরতি অনুষ্ঠান (সপ্তমী, অষ্টমী, নবমী) টেলিভিশনে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা, মন্দিরের প্রবেশ পথে হাত ধোঁয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা, মাস্ক পরিধান নিশ্চিত করা ও জীবানুনাশক স্প্রে করা, শোভাযাত্রা সহকারে প্রতিমা বিসর্জন পরিহার করা, নারী স্বেচ্ছাসেবক নিয়োগ করা এবং একত্রে ১০ জনের বেশি মন্দিরে প্রবেশ করবে না। একে অন্যের থেকে ৩ ফিট দুরত্বে থাকবে।

খুলনা গেজেট/কেএম/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!