খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল
অপরিকল্পিত ড্রেনজ ব্যবস্থা

দুর্গন্ধ-মশার অত্যাচারে অতিষ্ঠ কপিলমুনিবাসী

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছার ঐতিহ্যবাহী বাণিজ্যিক কেন্দ্র কপিলমুনিতে অপরিকল্পিত ড্রেন নির্মাণে ময়লা আবর্জনার গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে বাজারের ব্যবসায়ী, পথচারীসহ সর্বসাধারণ। সড়ক উন্নয়ন কাজের অংশ হিসেবে সড়ক ও জনপদ বিভাগের আওতায় সম্প্রতি কপিলমুনি বাজারের ইসলামী ব্যাংক এটিএম বুথের সামনের প্রধান সড়কের উপর অপরিকল্পিত ড্রেন নির্মাণে এমন দুর্ভোগের সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রাসহ বাজারের ভুক্তভোগী ব্যবসায়ীরা অভিযোগ করেছেন।

ভুক্তবোগী ব্যবসায়ী আব্দুর রাজ্জাক জানান, কপিলমুনি পুলিশ ফাঁড়ি সড়কের সাথে পুরাতন যে ড্রেন রয়েছে সেই ড্রেনের সাথে যুক্ত করে সড়ক ও জনপদ বিভাগ তাদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনের প্রধান সড়কের উপর নতুন একটি ড্রেন নির্মাণ করেছে। তবে পরিকল্পনাহীনতায় ড্রেনের জমে থাকা ময়লা আবর্জনা নিষ্কাসনের কোন পথ না থাকায় এগুলো পঁচে চরম দূর্গন্ধের সৃষ্টি হয়েছে। ফলে ব্যবসায়িক প্রতিষ্ঠানে বসা বর্তমানে দুরূহ হয়ে পড়েছে।

স্বর্ণ ব্যবসায়ী উত্তম দাশ জানান, পুলিশ ফাঁড়ি সড়কের সামনে দিয়ে যে ড্রেনটি রয়েছে এই ড্রেনটি কপোতাক্ষের পাশ দিয়ে বাইপাস সড়ক পর্যন্ত গিয়ে থেমে আছে। এখন শুধু বাইপাস সড়কের অংশ টুকু ড্রেন করে নদীর সঙ্গে যুক্ত করে দিতে পারলে বাজারের সমস্ত পানি এবং ময়লা আবর্জনা অনায়াসেই নিষ্কাসিত হতো। ড্রেনের কোথাও নদীর সঙ্গে যুক্ত না থাকায় এবং অপরিকল্পিত ড্রেন করায় জমে থাকা ময়লা আবর্জনা পঁচে গন্ধের সৃষ্টি হয়েছে। দুর্গন্ধের পাশাপাশি মশারও উৎপাত বৃদ্ধি পেয়েছে। তিনিসহ যারা ড্রেনের সামনের ব্যবসায়ী রয়েছেন সকলেই দুর্গন্ধ আর মশার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন। তারা সকলেই ড্রেন চান, তবে সেটা পরিকল্পিত উপায়ে করার দাবী জানান তারা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, বিষয়টি তাকে অবহিত করা হয়েছে। সরেজমিনে পরিদর্শন পূর্বক ওই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!