খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

দিঘলিয়ায় ৫২৩ নারী ভিজিডি’র চাল পাচ্ছেন না দু’মাস, মানবেতর জীবন

একরামুল হেসেন লিপু

খুলনার দিঘলিয়া উপজেলার সদর ইউনিয়নের ৫২৩ জন দুঃস্থ, অসহায় ও বিধবা নারী গত ২ মাস ধরে ভিজিডি’র চাল পাচ্ছেন না। ফলে এ সকল নারী এবং তাঁদের পরিবারের সদস্য নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

জানা যায়, সরকার দীর্ঘদিন ধরে প্রতিমাসে সারা দেশের প্রতিটা ইউনিয়নে দুঃস্থ, অসহায় এবং বিধবা নারীদের ৩০ কেজি করে চাল প্রদান করে থাকেন। সহায় সম্বলহীন এ সব দুঃস্থ, অসহায় এবং বিধবা নারীরা প্রতিমাসে তীর্থের কাকের মতো করে ঐ ৩০ কেজি চাউলের জন্য প্রহর গুনতে থাকেন।
দিঘলিয়া উপজেলার ৬ টি ইউনিয়নের মধ্যে ৫ টির ভিজিডি কার্ডের চাল বিতরণ ইতিমধ্যে সম্পন্ন হলেও দিঘলিয়া সদর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ৫২৩ জন নারী জুলাই এবং আগষ্ট মাসের চাল এখনও পায়নি।

এ ব্যাপারে সদর ইউনিয়নের বেশ কয়েকজন সদস্য অভিযোগ করে বলেন, চেয়ারম্যান আমাদের সাথে আলোচনা কিংবা আমাদের মতামতের তোয়াক্কা না করে তাঁর ইচ্ছামাফিক ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনাসহ ভিজিডি’র চাল বিতরণ করে থাকেন। যে কারণে আমরা তাঁর বিরুদ্ধে অনাস্থা দিয়েছি।

বিষয়টি নিয়ে কথা হয় দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুবুল আলমের সাথে। তিনি খুলনা গেজেটকে বলেন, “প্রতিমাসে নিয়মিত সময়মতো ভিজিডি’র চাল বিতরণের জন্য ব্যক্তিগতভাবে আমি প্রত্যেক চেয়ারম্যানকে তাগাদা দিয়ে থাকি। আমি এবং আমার দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসাররা সঠিকভাবে চাল বিতরণ হচ্ছে কি না সেটা নিয়মিত তদারকি করে থাকি। ইতিমধ্যে আমার উপজেলার ৬ টি ইউনিয়নের ৫ টিতে সুষ্ঠুভাবে চাল বিতরণ সম্পন্ন হয়েছে। দিঘলিয়া সদর ইউপি চেয়ারম্যানকেও আমি বারবার চাল বিতরণের জন্য তাগাদা দিচ্ছি। তিনি আগামী ৬ সেপ্টেম্বর (সোমবার) চাল বিতরণের তারিখ নির্ধারণ করেছেন। ঐ দিন যাতে কোন অনিয়ম না হয় সে জন্য আমি নিজে উপস্থিত থেকে চাল বিতরণ তদারকি করবো”

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে জানা যায়, দিঘলিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে গত ৫ বছর ধরে ভিজিডি’র চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। বিশেষ ক্ষেত্রে চেয়ারম্যান সরকারি নীতিমালার তোয়াক্কা না করে তিনি তাঁর অনুসারীদের রিলিফের মাল বিতরণ করে থাকেন। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!