খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

দিঘলিয়ায় জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের তৎপরতা শুরু

একরামুল হোসেন লিপু, দিঘলিয়া

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী খুলনা জেলা পরিষদ নির্বাচন ২০২১ এর বাকী এখনও প্রায় ২ মাস। গত ২৯ সেপ্টেম্বর রাজধানী আগারগাওয়ে কমিশনের সভা শেষে নির্বাচন কমিশনার নুরুল হুদা আগামী বছরের জানুয়ারি মাসে জেলা পরিষদ নির্বাচনের এ তথ্য জানান।

আগামী জানুয়ারি মাসে অনুষ্ঠিতব্য জেলা পরিষদের এটা হবে দ্বিতীয় নির্বাচন। ২০১৮ সালের ২৮ শে ডিসেম্বর দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিকে জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত না হলেও খুলনা জেলা পরিষদের ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে যেটি দিঘলিয়া উপজেলার ৪ টি ইউনিয়ন যথাক্রমে দিঘলিয়া সদর, সেনহাটি, বারাকপুর, গাজীরহাট এবং তেরখাদা উপজেলার মধুপুর ইউনিয়ন নিয়ে গঠিত।

এ ৫ টি ইউনিয়নের ভোট প্রদান করবেন ৬৫ জন নির্বাচিত ইউপি চেয়ারম্যান সাধারণ সদস্য এবং সংরক্ষিত সদস্যবৃন্দ। এরমধ্যে ৬ টি ইউনিয়নের সাধারণ সদস্য মোট ৪৫ জন। সংরক্ষিত সদস্য সংখ্যা ১৫ জন এবং ৬ ইউনিয়নের ৬ জন চেয়ারম্যান।

৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ইতিমধ্যে নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে। সাধারণ সদস্য এবং সংরক্ষিত সদস্য পদে মোট ১২ জনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন- বর্তমান সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোল্যা আকরাম হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি শেখ মনিরুল ইসলাম, দিঘলিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মনজুর হোসেন, উপজেলা যুবলীগের সদস্য মোঃ হাবিবুর রহমান তারেক, সাবেক ছাত্রলীগ নেতা শেখ রবিউল ইসলাম রাজিব, পথের বাজার বণিক সমিতির সভাপতি ডাঃ আলম, যুবলীগ নেতা গাজী জিয়াউর রহমান দূর্জয়, আ’লীগের বহিস্কৃত নেতা মোঃ বিল্লাল মল্লিক, ল্যান্ড ব্যবসায়ী মোঃ জাকির হোসেন, মধুপুর ইউনিয়ন থেকে মোঃ আলমগীর ফকির।

ফুলতলা, দিঘলিয়া এবং ডুমুরিয়া উপজেলার আংশিক অর্থাৎ ১৫ টি ইউনিয়ন নিয়ে সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দীতা হয়। এ ১৫ টি ইউনিয়নের মোট জনপ্রতিনিধি অর্থাৎ ভোটার সংখ্যা সংখ্যা ১৯৫ জন। সংরক্ষিত সদস্য পদের জন্য দিঘলিয়া উপজেলা থেকে ২ জনের নাম শোনা যাচ্ছে। তারা হলেন- সেনহাটি ইউপির প্রাক্তন চেয়ারম্যান প্রয়াত গাজী আব্দুল হালিমের সহধর্মিনী ফারহানা হালিম ও প্রাক্তন দিঘলিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মোসাঃ শামসুন্নাহার।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর নির্বাচনে খুলনা জেলা পরিষদের ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বর্তমান সদস্য ও দিঘলিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোল্যা আকরাম হোসেন এবং বর্তমান দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রাক্তন জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক শেখ মারুফুল ইসলাম এর সাথে হাড্ডাহাড্ডি লড়াই হয়। নির্বাচনে উভয় প্রার্থী ২২ ভোট পাওয়ায় লটারির মাধ্যমে মোল্লা আকরাম হেসেন সদস্য নির্বাচিত হন। সংরক্ষিত মহিলা সদস্য পদে গত নির্বাচনে ফারহানা হালিম ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন তিতাস।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!