খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

দিঘলিয়ার বারাকপুরে সন্ত্রাসী হামলায় কৃষক আহত

একরামুল হোসেন লিপু, দিঘলিয়া

মাসিক ভিজিডি’র চাল নিয়ে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলায় মারাত্মক আহত হয়েছে আলম শেখ (৫৬) নামে এক কৃষক। ঘটনাটি ঘটেছে খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের পরিষদের সামনে। আহত আলম শেখ বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এলাকাবাসী ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সূত্রে জানা যায়, বারাকপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা আলম শেখ আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা আনুমানিক ১১টার দিকে বারাকপুর ইউনিয়ন পরিষদে মাসিক ভিজিডি’র চাল উত্তোলন করতে যায়। চাল উত্তোলন শেষে পরিষদের বাইরে এলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা কতিপয় সন্ত্রাসী তাঁকে ধারালো অস্ত্র এবং হাতুড়ী দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে এবং পিটিয়ে মারাত্মক আহত করে ফেলে রেখে যায়। পরবর্তীতে এলাকাবাসী তাঁকে উদ্ধার করে প্রথমে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে প্রাথমিক চিকিৎসা শেষে তাঁর অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। বর্তমানে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহত আলম শেখের পিতার নাম সবুর শেখ। বাড়ি বারাকপুর ৫ নং ওয়ার্ডে। পেশায় সে একজন কৃষক।

আলম শেখ সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান ও আ. লীগ নেতা গাজী জাকির হোসেনের কর্মী ছিলেন। ইউপি নির্বাচনে প্রতিপক্ষে স্বতন্ত্র প্রার্থী শেখ আনছার আলীর সন্ত্রাসীরা তাঁর উপর হামলা চালিয়েছে। এমনটাই খুলনা গেজেটের কাছে অভিযোগ করেছেন গাজী জাকির হোসেনের ভাইপো গাজী আলী বাকের প্রিন্স ।

গাজী আলী বাকের প্রিন্স এর অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য মোবাইল ফোনে কথা হয় শেখ আনছার আলীর সংগে। তিনি খুলনা গেজেটকে বলেন, ‘গত ১ সপ্তাহ ধরে আমি এলাকার বাইরে। ঘটনার সময় আমি খুলনা জেলা আ. লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ সুজীত অধিকারীর কেসিসি মার্কেটের অফিসে ছিলাম। আমার কোন কর্মী সমর্থক এ ঘটনার সংগে জড়িত নয়। ঘটনা শোনার পর পরই আমি দিঘলিয়া থানায় ফোন করে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে এর সত্যতা যাচাইয়ের জন্য অনুরোধ করেছি। পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে আমার এবং আমার কর্মী সমর্থকদের উপর দায় চাপানো হচ্ছে। তিনি আরো বলেন, আহত আলম বারাকপুরের একজন চিহ্নিত সন্ত্রাসী। তাঁর নামে থানায় একাধিক মামলা রয়েছে।

ইন্সপেক্টর (তদন্ত) রিপন কুমার সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার সংগে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন এবং বারাকপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক ও সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে সতন্ত্র প্রার্থী শেখ আনছার আলীর মধ্যে বিরোধের কারণে গত ২ বছরে উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত ২০ সেপ্টেম্বর ইউপি নির্বাচনের দিন উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষে ৭ জন আহত হয়। উভয় গ্রুপের সমর্থদের বিরুদ্ধে থানায় এবং কোর্টে একাধিক মামলা হয়েছে। দুই গ্রুপের বিরোধের কারণে ইতিপূর্বে এলাকার শান্তি একাধিকবার বিঘ্নিত হয়েছে।

সচেতন মহলে ধারণা করছেন এ ঘটনার পর থেকে এলাকায় আবারও শান্তি বিঘ্নিত হতে পারে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!