খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

দাকোপে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দাকোপ প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদায় দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

শনিবার রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে মহান ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উদযাপন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসের সভাপতিত্বে এ সময় পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ ও প্রশাসন, উপজেলা বীর মুক্তিযোদ্ধা সংসদ, চালনা পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠন, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, দাকোপ প্রেসক্লাব, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বেসরকারী সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী ও বেসরকারী ভবন, শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, কালো ব্যাচ ধারণ করে, চিত্র অঙ্কন প্রতিযোগিতা, এবং শহীদদের জন্য মসজিদ ও মন্দিরে দোয়া ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। রবিবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ভাষা আন্দোলনের তাৎপর্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী এবং কর্মতৎপরতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসের সভাপতিত্বে অনৃষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান। বক্তৃতা করেন সহকারী কমিশনার (ভুমি) মর্তুজা খান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, থানা পুলিশের অফিসার ইনচার্জ শেখ সেকেন্দার আলী,উপজেলা প্রকৌশলী ননী গোপাল দাস, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ অহিদুল ইসলাম,দাকোপ প্রেসক্লাব সভাপতি মোঃ শিপন ভূঁইয়া,সাবেক সভাপতি শচীন্দ্র নাথ মন্ডল,ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, ইউপি চেয়ারম্যান মিহির মন্ডল,অধ্যক্ষ অসীম কুমার থানদার, মিডিয়া সেল কর্মকর্তা(এপিসি) রাজু আহম্মেদ প্রমুখ।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!