খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

দাকোপে অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ লাখ টাকা জরিমানা

দাকোপ প্রতিনিধি

খুলনার দাকোপ উপজেলার ঢাকি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে এক বালু ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সোমবার (২৩ নভেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার ঝালবুনিয়া এলাকার ঢাকি নদীতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. মুর্তজা খাঁন এ অভিযান চালান। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের সঙ্গে জড়িত থাকার দায়ে পাইকগাছা উপজেলার বারুলী গ্রামের নেছার শেখের ছেলে হাফিজুর ইসলাম(৪২) নামের একজন বালু ব্যবসায়ীকে ২ লাখ টাকা জরিমানা করেন আদালত। তারা তাৎক্ষণিকভাবে জরিমানা পরিশোধ করেন।

স্থানীয় লোকজন জানান, বেশ কিছুদিন থেকে কয়েকজন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি উপজেলার ঢাকি নদীর ঝালবুনিয়া এলাকায় অবৈধভাবে ড্রেজার যন্ত্র বসিয়ে পাইপের মাধ্যমে বালু উত্তোলন করে আসছিলেন। এতে আশপাশের জমি ও বাড়িঘরে ভাঙনের আশঙ্কা দেখা দেয়। উপজেলা প্রশাসন তাদের নিষেধ করলেও তাঁরা তা শোনে না।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. মুর্তজা খাঁন খুলনা গেজেটকে বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে ঝালবুনিয়া এলাকায় অভিযান চালায়। তিনি বালু উত্তোলনকারি ওই ব্যক্তির কাছ থেকে ২ লাখ টাকা জরিমানা আদায়ের খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

খুলনা গেজেট / এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!