খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

দাইয়িকে পেছনে ফেলে গোলের বিশ্ব রেকর্ড গড়লেন রোনালদো

ক্রীড়া প্রতিবেদক

চলতি বছর অনুষ্ঠিত ইউরো-২০২০ এর গ্রুপপর্বে ক্রিস্টিয়ানো রোনালদো ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করে ইরানের সাবেক ফুটবলার আলী দাইয়ির রেকর্ড ১০৯ গোল স্পর্শ করে যৌথভাবে বিশ্বের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছিলেন। বুধবার (১ সেপ্টেম্বর) রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করে ছাড়িয়ে গেছেন দাইয়িকে। এখন বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। ১৮০ আন্তর্জাতিক ম্যাচে তার গোলসংখ্যা ১১১।

আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে মাত্র দুজন ফুটবলার শতাধিক গোল করেছেন। তার মধ্যে দাইয়ি ১০৯। আর রোনালদো ১১১। আজকের দুই গোলের মধ্য দিয়ে পর্তুগালের হয়ে সবশেষ ৪৭ ম্যাচে মাঠে নেমে ৫০ গোল করার কৃতিত্ব দেখান সাবেক রিয়াল তারকা। পাশাপাশি আজকের ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে ইউরোপিয়ান হিসেবে সার্জিও রামোসের সর্বোচ্চ ১৮০ ম্যাচ খেলার রেকর্ডও স্পর্শ করেন।

বুধবার ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮৮ মিনিট পর্যন্ত কোনো গোলের দেখা পায়নি পর্তুগাল। ৮৯ মিনিটে রোনালদো গোল করে এগিয়ে নেন দলকে। আর যোগ করা সময়ে (৯০+৬) আরও একটি গোল করে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। আর সবাইকে ছাড়িয়ে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান।

জাতীয় দলের হয়ে ২০১৬ ইউরোতে ৩ গোল করেছিলেন রোনালদো। আর ২০১৮ বিশ্বকাপে করেছিলেন ৭ গোল। এবারের ইউরোতে ৩ ম্যাচে ৫ গোল করেন। ইউরোতে প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে করেন ২ গোল পেনাল্টি থেকে। পরের ম্যাচে জার্মানির বিপক্ষে করেন ১ গোল। আর শেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে করেন ২ গোল পেনাল্টি থেকে। আর বুধবার বিশ্বকাপ বাছাইপর্বে করলেন আরও দুটি গোল।

রোনালদোর বয়স এখন ৩৬। তিনি যে ফর্মে আছেন তাতে আরও যে বেশ কয়েক বছর খেলা চালিয়ে যাবেন সেটা অনুমেয়। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা।

খুলনা গেজেট/কেএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!