খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

দল নির্বাচনে নান্নু-বাশারের সঙ্গী হচ্ছেন রাজ্জাক

আল মামুন

প্রথম শ্রেনীর ক্রিকেটে দেশের সেরা বোলার আব্দুর রাজ্জাক রাজ এক সময় জাতীয় দলে সতীর্থ ক্রিকেটার হিসেবে খেলেছেন হাবিবুল বাশার সুমনের সাথে। ক্রিকেট থেকে অবসরের পর হাবিবুল বাশার সুমন এখন জাতীয় দলের নির্বাচক। জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করছেন মিনহাজুল আবেদীন নান্নু। জাতীয় দলের তৃতীয় নির্বাচক হিসেবে এবার জাতীয় দলের সাবেক দুই ক্রিকেটার এবার সাথে পেতে যাচ্ছেন এক সময়ে তাদের সতীর্থ আব্দুর রাজ্জাক রাজকে। ঘরোয়া ক্রিকেটে একের পর এক সাফল্যের পরেও জাতীয় দলের জন্য নির্বাচকদের নজরে পড়েননি তিনি। এবার সেই রাজ্জাকের দায়িত্ব পড়তে যাচ্ছে দল নির্বাচকের। বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের পক্ষ থেকে এরই মধ্যে রাজ্জাকের সাথে যোগাযোগ করা হয়েছে। সব ঠিক থাকলে তৃতীয় নির্বাচক হিসেবে আব্দুর রাজ্জাককে দেখা যেতে পারে। তবে কবে থেকে দায়িত্ব নিবেন সেটা নিয়ে দুই পক্ষ এখনও আনুষ্ঠানিক আলোচনা করেননি।

এখনও ক্রিকেট থেকে অবসরেও যাননি বা-হাতি স্পিনার আব্দুর রাজ্জাক। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটেও মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে চুক্তিবদ্ধ তিনি। একটি ম্যাচও খেলেছেন। ফলে অবসরের আগে নির্বাচক হিসেবে দায়িত্ব নিতে পারবেন কি না তা নিয়ে জটিলতাও রয়েছে। বিসিবি থেকে সে সুযোগ দিলে হয়তো মাঠ থেকে আনুষ্ঠানিকভাবে ক্রিকেটকে বিদায় জানিয়ে নির্বাচকের দায়িত্ব নিতে পারেন তিনি।

জাতীয় দল, ‘এ’ দল, এইচপি টিমসহ জাতীয় লিগের দল নির্বাচনেও নির্বাচকদের কাজ করতে হয়। এ জন্য ঢাকা প্রিমিয়ার লিগ, জাতীয় লিগ, বিসিএল, এ দলের ম্যাচ, এইচপি টিমের ম্যাচেও নিয়মিত নজর রাখতে হয়। নির্বাচকদের কাজের জায়গা বৃদ্ধি পাওয়ায় একজন তৃতীয় নির্বাচকের চাহিদা তৈরী হয়েছিলো। এজন্যই তৃতীয় নির্বাচকের খোঁজে ছিলো বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। আর সেই খোঁজে তাদের প্রথম পছন্দ আব্দুর রাজ্জাক। আব্দুর রাজ্জাক বাদেও জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিসের নামও শোনা যাচ্ছে নির্বাচক হিসেবে।

বিসিবি সূত্রের খবর বৃহস্পতিবার ক্রিকেট অপরারেশন্স কমিটি নিজেদের মধ্যে তৃতীয় নির্বাচক নিয়োগের ব্যাপারে আলোচনা করেছেন। ওইদিন সভা শেষে ক্রিকেট অপরাশেন্স কটিমিট প্রধান আকরাম খান জানিয়েছিলেন, তৃতীয় নির্বাচক হিসেবে আমরা আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফিসকে বিবেচনায় রেখেছি। এর মধ্যে রাজ্জাকের সাথে কিছুটা কথা হয়েছে। চূড়ান্ত কিছু হয়নি। ও যদি রাজি থাকে, তাহলে হয়তো দায়িত্বটা সে পাবে।

নির্বাচক হিসেবে দায়িত্ব পালনের জন্য আকরাম খানের ফোন পাওয়ার কথা স্বীকার করেন রাজ্জাক। তবে এখনই কিছু বলতে রাজী হননি। তিনি জানান, আমার সাথে কথা হয়েছে। কিন্তু একেবারেই প্রাথমিক আলোচনা। আমাকে জানিয়েছে, নির্বাচক হিসেবে আমাকে চাচ্ছেন। তবে আরও কিছু ব্যাপার এর সাথে জড়িয়ে আছে। আমি আরও একটু কথা না হলে কিছূ বলতে চাচ্ছি না। আমি আসলে জানতে চাইবো, বিসিবির ভাবনাটা কেমন ? আমার নিজেরও কিছু পরিকল্পনা আছে। আমি এখনও ঢাকা প্রিমিয়ারে চুক্তিবদ্ধ। সব মিলিয়ে আরও একটু আলোচনা না করে এখনই আমি সব কিছু বলতে পারছি না।

 

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!