খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

দলে বিদ্রোহী দমনে সতর্ক খুলনা জাপা

 নিজস্ব প্রতিবেদক

জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ নভেম্বরে কাউন্সিল ডাকায় নেতা-কর্মীরা নড়ে বসেছে। এই অংশকে বিদ্রোহী আখ্যা দিয়ে তাদের দমনে সতর্ক রয়েছে খুলনা জেলা ও নগর জাপা। স্থানীয় রওশনপন্থীরাও বেশ তৎপর। তারা সাবেক ও দলত্যাগী নেতাদের কুড়ানোর কাজে ব্যস্ত।

ব্যাংককে চিকিৎসাধীন রওশন এরশাদকে ঘিরে নতুন তৎপরতা শুরু হয়েছে। এর অংশ হিসেবে আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠেয় দশম সম্মেলন উপলক্ষে আট সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে রওশন নিজেকে আহ্বায়ক ও দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য গোলাম মসীহকে সদস্য সচিব করেছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এই সম্মেলন আহ্বানকে গঠনতন্ত্র পরিপন্থী বলে দাবি করেছেন।

স্থানীয় একটি সূত্র দাবি করেছে, জেলার পূর্ণাঙ্গ কমিটি ও নগর সম্মেলন প্রস্তুতি কমিটি দলের চেয়ারপার্সন জি এম কাদের পক্ষে অবস্থান নিয়েছে। গেল সপ্তাহে পাইকগাছা ও কয়রার কর্মি সভায় উপস্থিত সদস্যরা নভেম্বরের আহুত কাউন্সিলকে গঠনতন্ত্র পরিপন্থী বলে উল্লেখ করেছে। এই অংশের দাবি জেলা শাখার সভাপতি শফিকুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক এম হাদিউজামানসহ ১১১ সদস্যের কমিটি, নগর সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এডভোকেট মাহতাব উদ্দিন, সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুনসহ স্থানীয় নেতৃবৃন্দ দলের কেন্দ্রীয় চেয়ারপারসনের পক্ষে অবস্থান নিয়েছেন।

এছাড়া কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব শেখ মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, কেন্দ্রীয় সদস্য ইসমাইল খান টিপু, মোস্তফা কামাল জাহাঙ্গীর, শফিকুল ইসলাম ঢালি, স্থানীয় সংগঠক শাহ লায়েক উল্লাহ, বটিয়াঘাটা উপজেলায় শাখার সভাপতি শেখ মোহাম্মদ মোতাওয়ালী, ডুমুরিয়া উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ লুৎফর রহমান, কয়রা উপজেলার শাখার সভাপতি শেখ ছদর উদ্দিন বর্তমান নেতৃত্বের প্রতি আস্থা অব্যাহত রেখেছেন। জেলা শাখার সাধারণ সম্পাদক এম হাদিউজামান আশাবাদী স্থানীয় পর্য়ায়ের শতভাগ নেতাকর্মী তাদের নেতৃত্বর প্রতি আস্থাশীল। জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম এরশাদের আর্শীবাদ জি এম কাদেরের ওপর থাকায় খুলনায় ভাঙ্গনের কোন সম্ভাবনা নেই। তিনি বলেন, তবে যদি কেউ বিদ্রোহী হিসেবে মাথা চাড়া দেয় এরশাদ ভক্তরা তাদের দমন করবে।

দলের আপর এক সূত্র বলেছে, সাবেক সংসদ সদস্য আব্দুল গফফার বিশ্বাস, সাবেক সংসদ সদস্য শেখ আবুল হোসেন, কেন্দ্রীয় সদস্য এডভোকেট এস এম মাসুদুর রহমান ও নগর শাখার সাবেক সদস্য সচিব মোল্লা শওকাত হোসেন বাবুল ইতিমধ্যে রওশনপন্থী বলে পরিচিত পেয়েছে।

কেন্দ্রীয় সদস্য এডভোকেট এস এম মাসুদুর রহমানের প্রত্যাশা জেলা ও নগর পর্যায়ের অধিকাংশ সদস্যের সমর্থন রওশন এরশাদের পক্ষে। তার বিশ্লেষণে ২৬ নভেম্বরের কাউন্সিল গঠনতন্ত্র অনুযায়ী বৈধ। প্রয়াত রাষ্ট্রপতি এরশাদের ভক্তরা নভেম্বরের কাউন্সিলে যোগ দেবে।

জেলা শাখার যোগাযোগ, তথ্য ও প্রচার সম্পাদক শফিকুল ইসলাম বাচ্চু তথ্য দিয়েছেন সাবেক সংসদ সদস্য আব্দুল গফফার বিশ্বাস ও সাবেক সংসদ সদস্য শেখ আবুল হোসেনের সাথে দীর্ঘদিন দলের কোন সম্পর্ক নেই। উল্লেখ্য, জি এম কাদেরপন্থীরা খুলনা ডাকবাংলা মোড় অফিসে এবং রওশনপন্থীদের অবস্থান নিউমার্কেট এলাকায়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!